জানা-অজানাঝিনাইদহ সদর

জীবণ প্রদীপ নিভে যাওয়া দরিদ্র রাইসার পাশে মেয়র মিন্টু, অপারেশন সম্পন্ন

ঝিনাইদহের চোখঃ

অবশেষে চিকিৎসা চলমান থ্যালাসেমিয়ায় আক্রান্ত ভেন্নাতলা নিবাসী ৭ বছরের ছোট্ট শিশু রাইসা আক্তারের অপারেশন এর কার্যক্রম শেষ হয়েছে।

জানা গেছে, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র সাইদুল করিম মিন্টু এবং মেয়র সহধর্মিণী আর্মিজা শিরিন আক্তার এমি’র সার্বিক সহযোগিতায় এবং ডা: মাসফিকুর রহমান স্বপন’র তত্বাবধানে জটিল এই অপারেশন সম্পন্ন করা সম্ভব হয়েছে।

মেয়র সহধর্মিণী আর্মিজা শিরিন আক্তার এমি জানান, রাইসার বয়স কম হওয়াই কোনো ডাক্টারই জটিল এই অপারেশন এর রিস্ক নিচ্ছিলেন না । সার্জন পাওয়া গেলেও অ্যানেসথেসিয়ার ডাক্টার নিয়ে ছিল বিরাট অনিশ্চয়তা।

পৌর মেয়র সাইদুল করিম মিন্টু বলেন, অনেক খোজখবর নেওয়ার পর যশোর মেডিকেল কলেজ ও হাসপাতালের সহকারী অধ্যাপক (শিশু সার্জারী) ডা: মাসফিকুর রহমান স্বপনের সাথে বার বার কথা বলে এ সফল অপারেশন করা সম্ভব হয়।

যশোর মেডিকেল কলেজ ও হাসপাতালের সহকারী অধ্যাপক (শিশু সার্জারী) ডা: মাসফিকুর রহমান স্বপন জানান, যশোর ২৫০ শয্যা হাসপাতালে  তার অপারেশন করা হয়েছে। এখনও পর্যন্ত রোগীর অবস্থা ষ্ট্যাবল পর্যায়ে আছে।

উল্লেখ্য, রাইসাকে প্রতি মাসে ৩ বার ব্ল্যাড দেওয়া সহ সার্বিকভাবে স্বেচ্ছাশ্রম দিয়ে যাচ্ছে কথন সাংস্কৃতিক সংসদ-কসাস পরিবারের সদস্যবৃন্দ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button