ক্যাম্পাসঝিনাইদহ সদর

ঝিনাইদহে শহীদ স্মৃতি বিদ্যাপীঠ বিদ্যালয়ে নির্মিত ওয়াটার পয়েন্ট ও ল্যাট্রিনের উদ্বোধন

সাজ্জাদ আহমেদ, ঝিনাইদহের চোখঃ

বুধবার দুপুরে ঝিনাইদহের শহীদ স্মৃতি বিদ্যাপীঠ বিদ্যালয়ে নির্মিত ওয়াটার পয়েন্ট ও ল্যাট্রিনের ব্র্যাক ওয়াশ কর্তৃক শহীদ স্মৃতি বিদ্যাপীঠ বিদ্যালয়ে নির্মিত ওয়াটার পয়েন্ট ও ল্যাট্রিনের উদ্বোধন করা হয়েছে।

প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন ঝিনাইদহ পৌরসভার মেয়র সাইদুল করিম মিন্টু।

এসময় আরো উপস্থিত ছিলেন শহীদ স্মৃতি বিদ্যাপীঠ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইকবাল হোসেন, ব্র্যাক জেলা সমন্বয়কারী মোঃ শফিকুল ইসলাম , সাংবাদিক সাজ্জাদ আহমেদ, ব্র্যাক উপজেলা ম্যানেজার হাফিজুল ইসলাম, ওয়াশ কর্মসূচি ও স্কুলের শিক্ষক শিক্ষার্থীবৃন্দ । ব্র্যাক ওয়াশ কর্তৃক স্কুল প্রাঙ্গনে দুটি কক্ষে বেসিন সুবিধাসহ ৬টি বিশুদ্ধ পানির পয়েন্ট ও মেয়েদের জন্য ৩কক্ষ বিশিষ্ট ল্যাট্রিন স্থাপন করা হয় । পানির গুনগতমান পরিক্ষীর জন্য ৯টি টেস্ট ( আর্সেনিক,আয়রন, স্যালাইনিটি,ফ্লুরাইড, নাইট্রেট, ইকোলাই, পিএইচ, টিডিএস ও ইসি ) টেস্ট করা হয়।

ঝিনাইদহ সদর উপজেলায় ২০১৯ সালে ১২টি মাধ্যমিক স্কুলে ওয়াটার পয়েন্ট ও ল্যাট্্িরন স্থাপন করা হবে এবং একজন অফিস সহকারীকে ওয়াটার পয়েন্ট মেরামত ও রক্ষণাবেক্ষনের জন্য প্রশিক্ষণ দেওয়া।

পৌরসভার মেয়র সাইদুল করিম মিন্টু ব্র্যাকের কার্যক্রমের প্রশংসা করেন । শিক্ষার্থীরা এরকম পানির পয়েন্ট পেয়ে খুবই আনন্দিত, তারা বলে তাদের পানি পান করতে আর কোন দ্বিধা লাগবে না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button