কালীগঞ্জজানা-অজানাটপ লিড

কালীগঞ্জ উ: স্বা: কমপ্লেক্সে ১৪ মেডিকেল কর্মকর্তার যোগদান

মিশন আলী, ঝিনাইদহের চোখঃ

কালীগঞ্জ ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে দীর্ঘদিন ডাক্তার সংকটের স্থলে ১৪ জন ডাক্তার একযোগে যোগদান করেছে। শুন্য এখনও ৯টি বিশেষজ্ঞ পদ। তবুও নতুন চিকিৎসক পেয়ে উপজেলাবাসীর স্বস্তির নিঃশ্বাস।

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার ৩ লক্ষাধিক মানুষের ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালটি দীর্ঘদিন যাবৎ ডাক্তার সংকটে চলছিল। ২৫ জন মেডিকেল অফিসার ও ৯জন বিশেষজ্ঞ চিকিৎসকের স্থলে ৫ জন মেডিকেল অফিসার ও ১জন গাইনি অভিজ্ঞ ডাক্তার দিয়ে খুড়িয়ে খুড়িয়ে চলছিল হাসপাতালটি। গত ২ দিনে নতুন নিয়োগপ্রাপ্ত ১৪ জন মেডিকেল অফিসার যোগদান করলেও বিশেষজ্ঞ চিকিৎসকের ৯টি পদই খালি রয়ে গেল। অবশ ও অজ্ঞান করার পদটি কোন কালেও পুরণ হয়নি।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মোঃ হুসাইন শাফায়াত জানান, দীর্ঘ দিনের ডাক্তার শুন্যতা মেডিকেল অফিসারের পদে নতুন ১৪ জন ডাক্তার যোগদান করলেও গুরুত্বপুর্ণ ৯টি বিশেষজ্ঞ চিকিৎসকের পদ শুন্য রয়ে গেছে।

তিনি বলেন, মেডিকেল অফিসারের বড় একটি অংশ যোগদানের সংবাদে চিকিৎসা ক্ষেত্রে অনেকটায় স্বস্তির নিঃশ্বাস ফেলেছে কালীগঞ্জ উপজেলাবাসী। আপাতত বিশেষ কোন চিকিৎসক না পাওয়া গেলেও মেডিকেল অফিসার দিয়ে অনেকটা জনসেবার পথ সুপ্রশস্ত করতে পারবো বলে তিনি জানান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button