ঝিনাইদহ সদর

ঝিনাইদহে মাশউক এর উদ্দ্যোগে বিনামুল্যে সনোফিল্টার বিতরণ

সাজ্জাদ আহমেদ, ঝিনাইদহের চোখঃ

ঝিনাইদহের মাশউক পবহাটি প্রকল্প অফিস প্রাঙ্গনে সদর উপজেলার আর্সেনিক আক্রান্ত ও ঝুঁকিতে থাকা দরিদ্র পরিবারের মাঝে বিনামূল্যে আর্সেনিক মুক্তকরন “সনোফিল্টার” বিতরণ করা হয়।

“ইন্টিগ্রেটেড প্রোজেক্ট উইথ আর্সেনিক মিটিগেশন, প্রি-স্কুল এডুকেশন, হেলথ সার্ভিস এন্ড ইনকাম জেনারেটিং এ্যাকটিভিটি ইন ঝিনাইদহ ডিসট্রিক” প্রকল্পের বিতরন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাশউক সংস্থার প্রোগ্রাম কো-অর্ডিনেটর (পিসি) শাহ্ আবুল আওয়াল।

আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ বদরুদ্দোজা শুভ। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা সমাজসেবা অফিসার মোঃ রুবেল হাওলাদার। অনুষ্ঠান পরিচালনা করেন কুষ্টিয়া মাশউক এর মোঃ লিটন মোল­া।

এছাড়াও উপস্থিত ছিলেন সাংবাদিক সাজ্জাদ আহমেদ,প্রজেক্ট ম্যানেজার এবং প্রকল্পের কর্মকর্তা/কর্মচারী ও উপকারভোগী।আলোচনা শেষে প্রধান অতিথি সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ বদরুদ্দোজা শুভ সহ অতিথিবৃন্দ আর্সেনিক আক্রান্ত ও ঝুঁকিতে থাকা দরিদ্র পরিবারের মাঝে বিনামূল্যে আর্সেনিক মুক্তকরন “সনোফিল্টার” বিতরণ করেন।

প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার মোঃ বদরুদ্দোজা শুভ বলেন আর্সেনিক একটি নিরব মানব ঘাতক যা কিনা ভু-গর্ভস্থ্য পানির সহিত মিশ্রিত অবস্থায় থাকে। আর্সেনিক আক্রান্ত ও ঝুঁকিতে থাকা দরিদ্র পরিবারের মাঝে বিনামুল্যে আর্সেনিক মুক্তকরন সনোফিল্টার সরবরাহের এই মহোতি উদ্দ্যোগের জন্য মাশউক সংস্থাকে ধন্যবাদ জানান এবং মাশউক এর কর্মীদের শিখানো পদ্ধতিতে এটার সঠিক ব্যবহার ও রক্ষনাবেক্ষন আপনারাই করবেন এবং এর থেকে উপকৃত হবেন।

বিশেষ অতিথি মোঃ রুবেল হাওলাদার বলেন, মাশউক এর ঝিনাইদহ সদর উপজেলার প্রকল্প এলাকায় প্রি-স্কুল শিশুশিক্ষা কার্যক্রম, আর্সেনিক আক্রান্ত ও ঝুকিতে থাকা দরিদ্র পরিবারের মাঝে বিনামূল্যে সনোফিল্টার বিতরন ছাড়াও বিভিন্ন সমাজসেবামুলক কার্যক্রমের ভুওশি প্রসংশা করেন এবং সংস্থার কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেন। সর্বশেষে সভাপতি, প্রধান অতিথি, বিশেষ অতিথি ও অন্যান্য কর্মকর্তার উপস্থিতিতে উপকারভোগীদের মাঝে বিনামূল্যে আর্সেনিক মুক্তকরন সনোফিল্টার বিতরন করার মধ্যদিয়ে অনুষ্ঠান সমাপ্ত হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button