ক্যাম্পাসঝিনাইদহ সদর

প্রতিবন্ধী শিশু-কিশোর, অভিভাবকদের অংশ গ্রহণে বার্ষিক সমাবেশ

হাসানুর রহমান, ঝিনাইদহের চোখঃ

প্রতিবন্ধী শিশু-কিশোর অভিভাবকদের এবং প্রকল্প কর্মীদের অংশ গ্রহনে বার্ষিক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এইড ফাউন্ডেশন কর্তৃক বাস্তবায়িত ÒImproved Education Outcomes For Deaf children In Bangladesh (IEO-DCB)Ó প্রকল্পের আওতায় ১০ পৌষ ১৪২৬ বঙ্গাব্দ (২৪ ডিসেম্বর ২০১৯ খ্রিস্টাব্দ) ঝিনাইদহ নগরবাথান জোহান ড্রীম ভ্যালী পার্কে বাক ও শ্রবণ প্রতিবন্ধী শিশু-কিশোর, যুব তাদের অভিভাবক এবং প্রকল্প কর্মীদের অংশগ্রহণে বার্ষিক সমাবেশ-২০১৯ অনুষ্ঠিত হয়।

উক্ত সমাবেশে দিনব্যাপী খেলা-ধুলা, ঘুরা-ফেরা, সাংস্কৃতিক কার্যক্রম, মধ্যাহ্ন ভোজ এর মাধ্যমে দিনটি অতিবাহিত করা হয়। এছাড়া প্রকল্পের সারা বছরের কার্যক্রমের অগ্রগতি, অর্জন আগামী করণীয় বিষয়ে আলোচনা, মতবিনিময় এবং সিদ্ধান্ত গ্রহণ করা হয়। উক্ত অনুষ্ঠানে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন, এইড ফাউন্ডেশন এর সহকারি পরিচালক (মানব সম্পদ বিভাগ) জনাব তন্ময় কুমার কুন্ডু, প্রতিবন্ধী শিশু পুনর্বাসন কর্মসূচির সহকারী পরিচালক জনাব সুরাইয়া পারভীন শিল্পী, উপস্থিত বক্তাগণ উল্লেখ করেন, প্রতিবন্ধী ব্যাক্তি এবং তার পরিবারের এমন অনুষ্ঠান ইঙ্গিত দেয় তারাও সমাজের সাধারণ মানুষের মতো খেলা-ধুলাসহ আনান্দ-বিনোদন একে অন্যের সাথে মিলে মিশে দিন কাটাতে পারে।

এমন সূত্রপাত ঘটানোই উক্ত কর্মসূচির উদ্দেশ্য। অনুষ্ঠানের বক্তব্যকে ইশারাভাষায় উপস্থাপন করেন জনাব মাকছুদা আক্তার স্বর্ণ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন জনাব এনামুল কবির। অনুষ্ঠানের সমাপনী পর্বে ঝিনাইদহ জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা জনাব তরিকুল ইসলামের উপস্থিতিতে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণের মাধ্যমে বার্ষিক সমাবেশের সমাপ্তি ঘটে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button