কালীগঞ্জক্যাম্পাসজানা-অজানাশৈলকুপা

যশোর বোর্ডে এসএসসি’র ঝিনাইদহের ২টি কেন্দ্রসহ ১৭ পরীক্ষাকেন্দ্র পরিবর্তন

ঝিনাইদহের চোখঃ

আগামি ১ ফেব্রুয়ারি অনুষ্ঠিতব্য এসএসসি পরীক্ষার ১৭টি কেন্দ্র পরিবর্তন হয়েছে। পরীক্ষা সুষ্ঠুভাবে গ্রহণের লক্ষ্যে কেন্দ্র পরিবর্তন করা হয়েছে বলে জানিয়েছে যশোর শিক্ষাবোর্ড কর্তৃপক্ষ।

যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড সূত্রে জানা গেছে, মহাম্মদপুর কুমরুল মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা আগে এসএসসি পরীক্ষা দিয়েছে মহাম্মদপুর-৩৪৪ নম্বর কেন্দ্রে। এবার সেখানকার শিক্ষার্থীরা পরীক্ষা দেবে মাগুরা ৪৩৬ কেন্দ্র বাবুখালী আফতাব উদ্দীন মাধ্যমিক বিদ্যালয়ে।

মহাম্মদপুর যশোবস্তপুর মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা পরীক্ষা দেবে মহাম্মপুর নহাটা ৩৪৫ নম্বর কেন্দ্র নহাটা রাণী পতিত পাবনী মাধ্যমিক বিদ্যালয়ে। এর আগে এখানকার শিক্ষার্থীরা পরীক্ষা দিয়েছিল মহাম্মদপুর-৩৪৪ নম্বর কেন্দ্রে।

ঝিনাইদহ কালীগঞ্জ শাহপুর ছোট ঘিঘাটী মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা একই উপজেলার বগেরগাছি ৪৯০ নম্বর কেন্দ্র বগের গাছিন ওদাপাড়া মাধ্যমিক বিদ্যালয়ে পরীক্ষা দেবে। এ বিদ্যালয়ের শিক্ষার্থীদের পূর্বের কেন্দ্র ছিল কালীগঞ্জ ৩৩৭ নম্বর কেন্দ্র।

ঝিনাইদহের শৈলকপা আবু আহমেদ বিদ্যালয়ের শিক্ষার্থীরা পরীক্ষা দেবে হাট গোপালপুর মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে (৩৮৫)। এ বিদ্যালয়ের শিক্ষার্থীদের পূর্বের কেন্দ্র ছিল বাগুটিয়া ৪৬৩।

সাতক্ষীরা বিটিজিআর মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা আগে পরীক্ষা দিয়েছে চম্পাপুর ৪৭০ নম্বর কেন্দ্রে। এবার তারা পরীক্ষা দেবে নলতা ৩৯৬ নম্বর কেন্দ্র নলতা মাধ্যমিক বিদ্যালয়ে।

সাতক্ষীরার আশাশুনির আগরদাড়ী রহিমীয়া মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা পরীক্ষা দেবে দরগাহপুর-২৫৯ নম্বর কেন্দ্রে এসকেআরএইচ উচ্চমাধ্যমিক বিদ্যালয়ে। এ বিদ্যালয়ের শিক্ষার্থীদের পূর্বের কেন্দ্র ছিল বুধহাটা ২৬১ কেন্দ্র।

বাগেরহাটের মোল্লারহাটের চাঁদেরহাট বহুমুখী মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা পরীক্ষা দেবে ওয়াজেদ মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয়ে। আগের কেন্দ্র ছিল চরকুলিয়া-৪৫৪ নম্বর কেন্দ্র। মোড়েলগঞ্জের দক্ষিণ সুতালড়ী এইচএম জেকেএম মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা পরীক্ষা দেবে এসি লাহা পাইলট মাধ্যমিক বিদ্যালয়ে। পূর্বের কেন্দ্র ছিল মোড়েলগঞ্জ ২৩২।

বাগেরহাটের জিএমএস মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা পরীক্ষা দেবে রামপাল শ্রীফলতলা পাইলট মাধ্যমিক বিধ্যালয়ে। পূর্বের কেন্দ্র ছিল মংলা বন্দর ২৩৯।
খুলনার আরআরএফ সেকেন্ডারী স্কুলের শিক্ষার্থীরা পরীক্ষা দেবে ক্যান্টনমেন্ট পাবলিক স্কুলে। আর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুলের শিক্ষার্থীরা পরীক্ষা দেবে আরআর এফ সেকেন্ডারী স্কুলে। এ দুটি স্কুলের পূর্বের কেন্দ্র ছিল শিরোমনি ৪৩৫ নম্বর।

কেজিএইচ এফ মৌখালী ইউনাইটেড একাডেমির শিক্ষার্থীরা পরীক্ষা দেবে কয়রা চন্নিরচক এলসি কলেজিয়েট স্কুলে। তাদের পূর্বের কেন্দ্র ছিল চাঁদখালী ৩৯০ নম্বর কেন্দ্র।

খুলনার নেভি এ্যাংকরেজ স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা পরীক্ষা দেবে খুলনা সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়ে। খুলনা পাবলিক স্কুল ২০৫ নম্বর কেন্দ্র ছিল এদের পূর্বের কেন্দ্র।

মেহেরপুর সিএফএম মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা পরীক্ষা দেবে জুগরি গোফা মাধ্যমিক বিদ্যালয়ে। পূর্বের কেন্দ্র ছিল গাংনি-২৯১ নম্বর কেন্দ্র।
মেহেরপুর আরবিজিএম মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা পরীক্ষা দেবে বেতবাড়ীয়া মাধ্যমিক বিদ্যালয়ে। এদের পূর্বের কেন্দ্র ছিল বামন্দী-৫০০ নম্বর কেন্দ্রে।

যশোরের মণিরামপুর বড় চেৎলা কোলা মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা পরীক্ষা দেবে রাজগঞ্জ শহীদ স্মৃতি বালিকা বিদ্যালয়ে। পূর্বের কেন্দ্র ছিল পলাশী ৩৯৮ নম্বর কেন্দ্র।

সাতক্ষীরার শাখড়া কোমড়পুর এজি মাধ্যমিক বিদ্যালয়ের পরীক্ষা দেবে পিএন মাধ্যমিক বিদ্যালয়ে। পূর্বের কেন্দ্র ছিল পারুলিয়া-৪১৪।

এ বিষয়ে পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মাধব চন্দ্র রুদ্র জানান, পরীক্ষা দিতে পরীক্ষার্থীদের যাতায়াতসহ নানা ধরণের সমস্যা থাকার কারণে কেন্দ্রগুলো পরিবর্তন করা হয়েছে। যাতে করে শিক্ষার্থীরা সুষ্ঠুভাবে পরীক্ষায় অংশগ্রহণ করতে পারে। বোর্ডের ওয়েব সাইটে পরিবর্তীত কেন্দ্রের নাম দেয়া হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button