কালীগঞ্জ

কালীগঞ্জ পৌরসভার উন্নয়ন বিষয়ে পৌর নাগরিকদের নিয়ে মতবিনিময় সভা

মোঃ হাবিব ওসমান, ঝিনাইদহের চোখঃ

নগর অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় কালীগঞ্জ পৌরসভাতে ইতিমধ্যে ৫ কোটি টাকার কাজ প্রায় শেষের পথে। আরো প্রায় ৮ কোটি টাকার কাজের জন্য টেন্ডার আহব্বান করা হয়েছে।

এছাড়াও জয়বায়ু প্রকল্পের আওতায় ৫ কোটি টাকা দিয়ে রাস্তায় সৌর বিদুৎ সড়ক বাতি এবং কুয়েত ফান্ড অব আরব দেশের সহযোগিতায় আরো ১০ কোটি টাকার টাকার উন্নয়ন কাজের প্রকল্প অনুমোদনের অপেক্ষায় রয়েছে। রোববার সকাল সাড়ে ১০টায় কালীগঞ্জ পৌর অডিটরিয়ামে ঝিনাইদহের কালীগঞ্জ পৌরসভার সার্বিক উন্নয়ন বিষয়ে এক মতবিনিময় সভায় পৌর মেয়র আশরাফুল আলম আশরাফ এ কথা বলেন।

কালীগঞ্জ পৌর সভার আয়োজনে পরামর্শ ও মতবিনিময়ে শহরের ব্যাবসায়ী সংগঠন, সাংবাদিক, শিক্ষা প্রতিষ্টান প্রধান ও সুধীজন সহ পৌরসভার বিশিষ্ট ব্যাক্তিগন অংশগ্রহন করেনে। পৌর মেয়র আশরাফুল আলম আশরাফের সভাপতিত্বে মতবিনিময়ে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ঝিনাইদহ জেলা পরিষদ সদস্য জাহাঙ্গীর হোসেন সোহেল, কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহফুজুর রহমান মিয়া ও উপজেলা মহিলা ভাইচ চেয়ারম্যান শাহানাজ পারভীন। সভাতে পৌর মেয়র আশরাফ আরো জানান এ পৌরসভার বড় ধরনের একটি বিদেশী সংস্থার অনুদান প্রকল্প পেতে প্রক্রিয়া চলছে। তাতে প্রায় ২’শ ৫০ কোটি টাকা উন্নয়নের জন্য পাওয়া যাবে। যা পেলে এই পৌরসভাকে দক্ষিনাঞ্চলের মধ্যে একটি মডেল পৌরসভায় রুপান্তর করা সম্ভব হবে।

পৌর স্যানিটারী ইনসপেক্টর আলমগীর হোসেনের পরিচালনায় সভাতে আরো বক্তব্য রাখেন, পৌর সভার প্যানেল চেয়ারম্যান তোরাব আলী, পৌর সচিব আব্দুল্লাহ আল মাসুম, দৈনিক নবচিত্রের প্রধান সম্পাদক আলহাজ¦ শহিদুল ইসলাম, কালীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি জামির হোসেন, সাংবাদিক এম এ কাদের, সাবেক কাউন্সিলর রবজেল হোসেন, কালীগঞ্জ বাজার ব্যাবসায় সমিতির ফরিদ উদ্দিন, সদর উদ্দিন আব্দুল আলিম, মাহতাব উদ্দিন কলেজের প্রভাষক এনামুল হক ও হিন্দু বৌদ্ধ খৃষ্টান ওক্য পরিষদের উজ্জল অধিকারী প্রমুখ। সভায় বক্তাগন কালীগঞ্জ পৌরসভার ব্যাপক উন্নয়ন ও শ্রীবৃদ্ধিতে মেয়র আশরাফকে ধন্যবাদ জানিয়ে আরো উন্নয়নে বিভিন্ন দিক নির্দ্দেশনা ও পরামর্শ প্রদান করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button