ঝিনাইদহ সদরটপ লিড

ঝিনাইদহে ঔষুধের দোকানে অভিযান ৩ ফার্মেসীর মালিকের জরিমানা

ঝিনাইদহের চোখঃ

ঝিনাইদহ জেলা শহরের বেশ কয়েকটি ঔষুধ ফার্মেসীতে অভিযান পরিচালনা করেছে ভ্রাম্যমান আদালত। এ সময় বেশী দামে ঔষুধ বিক্রির অভিযোগে ৩ টি ফার্মেসীর মালিকের কাছ থেকে ১২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এ অভিযানের নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইরফানুল হক। এসময় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সুচন্দন মন্ডল, জেলা ঔষুধ প্রশাসনের সহকারী পরিচালক মো: নাজমুল হাসানসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

ভ্রাম্যমান আদালতের বিচারক ইরফানুর হক জানান, সরকারী নির্দেশনা না থাকলেও বেশ কিছুদিন ধরে লিফলেট টাঙিয়ে ঝিনাইদহের বিভিন্ন ফার্মেসীতে কমিশন বাদে এমআরপি রেটে ঔষধ বিক্রি হচ্ছে। এমন সংবাদের ভিত্তিতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। অভিযানের সময় মেয়াদোত্তীর্ণ ঔষুধ রাখার অপরাধে তিনটি ফার্মেসীর মালিককে জরিমানা করা হয়েছে। যাদের কাছ থেকে জরিমানা করা হয় হয়েছে তারা হলেন, কেন্দ্রীয় বিসিডিএসের ( ঔষুধ ব্যবসায়ী সমিতি) পরিচালক আক্তার হোসেনের মালিকানাধীন আক্তার ফার্মেসী, মাসুদ ফার্মার মালিক মাসুদ ও তাজমহল ফার্মেসীর মালিক এরিন। অভিযানের খবর পেয়ে কেও কেও দোকান বন্ধ করে সটকে পড়েন।

এছাড়াও ঝিনাইদহ সদর হাসপাতাল মোড়সহ বিভিন্ন স্থানে ১২ টি ঔষুধের দোকানে অভিযান পরিচালনা করা হয়েছে বলে জানিয়েছেন জেলা ঔষুধ প্রশাসনের সহকারী পরিচালক । বেশীর ভাগ ফার্মেসীর মালিককে সতর্ক করা হয়েছে বলে জানান তিনি। বিশেষ একটি সুত্র জানায় অতি সম্প্রতি জেলার ঔষুধ ব্যবসায়ীরা স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে সভা আহবান করে সরকার নির্ধারিত এমআরপি রেটে ঔষুধ বিক্রির সিদ্ধান্ত গ্রহন করেন । এর আগে শতকরা ৫% ভাগ কম দরে ঔষুধ বিক্রি করে আসছিলেন তারা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button