ঝিনাইদহ সদর

ঝিনাইদহে পাট বীজ উৎপাদন প্রদর্শনীর মাঠ দিবস অনুষ্ঠিত

খাইরুল ইসলাম নিরব, ঝিনাইদহের চোখঃ

আধুনিক প্রযুক্তির মাধ্যমে কৃষক পর্যায়ে উন্নতমানের ধান, গম ও পাট বীজ উৎপাদন, সংরক্ষণ ও বিতরণ প্রকল্পের আওতায় বাস্তবায়িত নাবী পাট বীজ (বিজে আর আই তোষা পাট ৮) উৎপাদন প্রদর্শনীর মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে ।

গতকাল ঝিনাইদহ সদর উপজেলার পদ্মাকর ইউনিয়নের তিওড়দাহ বন্টকের ছয়াইল গ্রামে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষি স¤প্রসারণ অধিদপ্তর যশোর অঞ্চলের অতিরিক্ত পরিচালক মোহাম্মদ আলী। এছাড়া আরও উপস্থিত ছিলেন জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃপাংশু শেখর বিশ্বাস, অতিরিক্ত উপ-পরিচালক (পিপি) বিজয় কৃষ্ণ হালদার, প্রকল্পের মনিটরিং অফিসার মোঃ সামিউর রহমান, কৃষি স¤প্রসারণ অফিসার মোঃ রোকনুজ্জামান, উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ অফিসার মোঃ খায়রুল ইসলাম ও সংশ্লিষ্ট বন্টকের উপ-সহকারী কৃষি অফিসার সমর কুমার মিত্র। অনুষ্ঠানে প্রদর্শনীভুক্ত কৃষক আকিদুল ইসলাম সহ উপস্থিত অন্যান্য কৃষকেরা জানান যে আমরা পাট চাষের জন্য ভারতীয় জাতের উপর নির্ভরশীল।

কিন্তু এই প্রকল্পের আওতায় আমাদের দেশের বিজে আর আই তোষা পাট ৮ এর বীজ উৎপাদন হয়েছে যা দিয়ে আমরা ভালো পাট চাষ করতে পারব। অনুষ্ঠানে কৃষি বিশেষজ্ঞ গণ জানান যে কৃষকদের মাধ্যমে উন্নত মানের পাট বীজ উৎপাদনের মাধ্যমে পাটের সুদিন আবার ফিরে আসবে এবং চাষিরা পাট চাষ করতে আগ্রহ পাবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button