ক্যাম্পাসটপ লিডশৈলকুপা

শৈলকুপায় সভাপতির বিরুদ্ধে স্কুলের জমিতে নিজ বাড়ির রাস্তা নির্মানে অভিযোগ

এম হাসান মুসা, ঝিনাইদহের চোখঃ

স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি সেই প্রভাব খাটিয়ে স্কুলের যায়গা দিয়ে নিজের বাড়ি যাওয়ার রাস্তা তৈরী করছে, শিক্ষকরা বাধা দিলে অকথ্য ভাষায় গালাগালি ও চাকুরী থেকে বরখাস্তের হুমকি এমনই অভিযোগ উঠেছে ঝিনাইদহের শৈলকুপার কবিরপুর মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি তোরাপ আলীর বিরুদ্ধে। ঘটনাটি রবিবার দুপুরে।

পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছালে তিনি পিছু হটেন বলে জানা যায়। তবে তোরাপ আলী জানান তিনি ইউএনও’র কাছে রাস্তার জন্য দরখাস্ত করেছেন। তিনি তাকে পৌর মেয়রের কাছে যেতে বলেছেন। পৌর মেয়র তাকে রাস্তা করার অনুমোতি দিয়েছেন।

কবিরপুর মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকরা জানান, শনিবার সকাল ১০টার দিকে স্কুল পরিচালনা কমিটির সভাপতি তোরাপ আলী স্কুলের পিছনের তার সাথে অ-মিমাংশিত যায়গা থেকে একটি মেহগনি গাছ কেটে স্কুলের যায়গা দিয়ে তার বাড়ি যাওয়ার রাস্তা শুরু করেন। তারা ঘটনাটি প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানালে থানায় একটি জিডি করার পরামর্শ দেন। তিনি শনিবার থানায় একটি জিডি করেন। এরপর সভাপতি রবিবার দুপুরে তার নামে থানায় জিডি করার কারনে স্কুল প্রাঙ্গনে এসে শিক্ষকদের অকথ্য ভাষায় গালাগালি করেন। এছাড়া চাকুরী থেকে বরখাস্তের হুমকি দেন তিনি।

প্রধান শিক্ষক সোহেলী খাতুন জানান, সভাপতি তোরাপ আলী শনিবার সকালে স্কুলের পিছন থেকে একটি মেহগনি গাছ কেটে স্কুলের যায়গা দিয়ে তিনি রাস্তা নির্মান শুরু করেন। তারা বাধা দিলে না শুনলে উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়ে থানায় একটি জিডি করা হয়। এরপর তিনি রবিবার দুপুরে জিডি করার কারনে স্কুল প্রাঙ্গনে এসে শিক্ষিকাদেও অকথ্য ভাষায় গালাগালি করেন এবং চাকুরী থেকে বরখাস্তের হুমকি দেন।

এ ঘটনায় সভাপতি তোরাপ আলী জানান স্কুলের পিছন দিয়ে একটি রাস্তার প্রয়োজনীয়তার কথা জানিয়ে ইউএনওকে তিনি জানিয়েছি্েরলন। তারপর তিনি তাকে পৌর মেয়র কাজী আশরাফুল আজমের সাথে যোগাযোগ করতে বলেন। মেয়রের সাথে দেখা করে একটি দরখাস্ত দিলে তিনি আমাকে রাস্তা নির্মানের অনুমোতি দেন এবং বলেন পরে টাকা দিয়ে দেবেন তিনি। জনস্বার্থে তিনি এ রাস্তা নির্মান করছেন শুধু নিজের বাড়ি যাওয়ার জন্য তিনি এ কাজ করছেন না।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুল ইসলাম বলেন, তিনি তোরাপ আলীকে রাস্তা নির্মানের অনুমোতি দেননি। স্কুলের যায়গা দিয়ে কখনও রাস্তা নির্মান করা যাবে না। এ ঘটনায় স্কুল পরিচালনা কমিটির সভাপতির বিরুদ্ধে থানায় একটি জিডি হয়েছে।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ইসরাইল হোসেন বলেন, কবিরপুর মডের প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি তোরাপ আলী স্কুলের যায়গা দিয়ে রাস্তা নির্মান করার ঘটনায় তার বিরুদ্ধে থানায় একটি জিডি করা হয়েছে। শিক্ষকদের অকথ্য ভাষায় গালাগালি করার ঘটনা তিনি আগামী শিক্ষা কমিটির মিটিংয়ে পেশ করবেন বলে জানান।

শৈলকুপা থানার উপ পরিদর্শক এমদাদ হোসেন রবিবার দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করে স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি তোরাপ আলীকে স্কুলের যায়গা থেকে মাটি সরিয়ে নিতে বলেছেন বলে জানান।

এ ঘটনায় পৌর মেয়র কাজী আশরাফুল আজম বলেন কবিরপুর প্রাথমিক বিদ্যালয়ের পিছন দিয়ে একটি পুরাতন রাস্তা। বর্ষায় পানি জমে। তাই উচু করার জন্য মাটি দেওয়ার অনুমোতি দেওয়া হয়েছে। স্কুলের যায়গাও সেখানে থাকতে পারে বলে তিনি জানান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button