ঝিনাইদহ সদর

ঝিনাইদহে ব্যবসায়ী ও জনগনের শান্তি ও নিরাপত্তা বিষয়ক মতবিনিময় সভা

সাজ্জাদ আহমেদ, ঝিনাইদহের চোখঃ

“সেবাই পুলিশের ধর্ম ”“হ্যালো ওসি”আপনার ওসি,এখন আপনার আঙ্গিনায় এই শ্লোগানকে সামনে রেখে ঝিনাইদহ সদর উপজেলার গান্না ইউনিয়নের গান্না সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ব্যবসায়ী ও জনগনের শান্তি ও নিরাপত্তা বিষয়ক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার সন্ধ্যায় “হ্যালো ওসি” ব্যানারে চুরি-ডাকাতি রোধ,জঙ্গিবাদ,মাদক ব্যবসায়ী নির্মূল,বাল্য বিবাহ ও আত্মহত্যার কুফল,নারী ও শিশু বিষয়ক অপরাধ দমন সহ আইন-শৃঙ্খলা বিষয়ক এ সভা এবং বর্তমান সময়ের আলোচিত মরণব্যাধি করোণা ভাইরাস বিষয়ে জনগনের সাথে জনসচেতনতামূলক উন্মুক্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উন্মুক্ত আলোচনা সভায় গান্না ইউপি চেয়ারম্যান নাসির উদ্দিন মালিথার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে আলোচনা রাখেন সদর থানার অফিসার ইনচার্জ(ওসি)মিজানুর রহমান। এসময় অন্যান্যের মধ্যে আলোচনা রাখেন গান্না সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নায়েব আলী,আওয়ামীলীগ নেতা আলিনুর রহমান নিলু,আব্দুস সালম,কামরুল ইসলাম, ময়না খাতুন,রফিকুল ইসলাম,জাহাঙ্গীর হোসেন,তারেক,শুভ,আইয়ুব হোসেন, নজরুল ইসলাম, দাউদ হোসেন, আদম আলী,মারুফ হোসেন, কৃষক মেহেদী হাসান, সুফল অধিকারী, বিল­াল হোসেন আব্দুল কাদের সহ ইউনিয়ন আওয়ামীলীগের নেতৃবৃন্দ, সামাজিক নেতৃবৃন্দ,স্থানীয় ব্যবসায়ীক নেতৃবৃন্দ প্রমূখ।উন্মুক্ত জনসভা পরিচালনা করেন গৌতম কুমার অধিকারী।

উক্ত সভায় ওসি বলেন,আপনার সন্তানকে আপনি পারিবারিক শিক্ষায় শিক্ষিত করবেন তাহলে সে ভাল মানুষ হবে। আমি সদর থানাতে যোগদানের পর থেকে প্রতিটি ইউনিয়নে আপনাদের কাছে যাচ্ছি আপনার সমস্যা জানার জন্য। থানা একটি সেবামূলক প্রতিষ্ঠান সেবা গ্রহন করুন কিন্তু সেটা হতে হবে আইনের মধ্য থেকে আপনি যে দলের হোন না কেন। থানাতে মামলা,জিডি কিংবা পুলিশ ক্লিয়ারেন্স নিতে কোন টাকা লাগবে না। আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ওসি সকলের প্রতি আহŸান জানান।

তিনি আরও বলেন, মানুষের মধ্যে শান্তি ফিরিয়ে আনার জন্য পুলিশ ও জনগনের সমন্ময় থাকা প্রয়োজন। আপনারা জঙ্গিবাদ, মাদক ব্যবসায়ী, নারী ও শিশু বিষয়ক অপরাধ সহ যে কোন অপরাধীদের সম্পর্কে স্থানীয় পুলিশ বা থানা পুলিশকে খবর দিন।আমারা তাৎক্ষনিক আইনগত ব্যবস্থা নিব।তাছাড়াও বর্তমান সময়ের আলোচিত মরণব্যাধি করোণা ভাইরাস বিষয়ে আপনাদের সকলেই সচেতন হতে হবে।

গান্না ইউপি চেয়ারম্যান নাসির উদ্দিন মালিথা ইউনিয়ন বাসির উদ্দেশ্য বলেন,বাল্য বিবাহ,যৌতুক,নির্যাতন,সন্ত্রাস ও মাদকের যে কোন অপরাধের নিরোধ করার আহব্বান জানান।সচেতনায় দিতে পারে মানুষের সুস্থ ও স্বাভাবিক জীবন।যে কোন মারা-মারি হানা-হানি থেকে বিরত থাকার আহব্বান জানান। ইউনিয়নবাসী এখন শান্তিতে বসবাস করছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button