ঝিনাইদহ সদর

ঝিনাইদহে রাতের আধারে বোকা সংঘের খাদ্য সামগ্রী বিতরণ

ঝিনাইদহের চোখঃ

বিশেষ প্রতিবেদনঃ আসসালামু ওয়ালাইকুম, বাসায় কেউ আছেন… এই প্যাকেটটা রাখুন।
এইভাবেই রাতের আধারে, গোপনে মধ্যবিত্ত পরিবার যারা কারো কাছে সাহায্যের হাতপাতে না, নিজেরা না খেয়ে থাকলেও মুখ ফুটে লজ্জায় বলতে পারে না, এমন পরিবারের তথ্য সংগ্রহ করে খাদ্য সামগ্রী পৌছে দিচ্ছে “বোকা সংঘ প্রাইভেট লিমিটেড” নামে একটি ব্যাতিক্রম সংগঠন।

প্রতিদিন সন্ধার পর সংগঠনের সদস্যরা নিজেদের মোটরসাইকেলে চেপে ঝিনাইদহ শহর ও আশেপাশের এলাকায় খাদ্য সামগ্রী পৌছে দিচ্ছে। রাতের বেলা হেলমেট মাথায়, মুখে মাস্ক পরিহিত, হাতে গ্লাভস পরে শহরের এক প্রান্ত থেকে অপর প্রান্তে অসহায়, মধ্যবিত্ত পরিবাবের দরজায় গিয়ে বলছে “আসসালামুওয়ালাইকুম… বাসায় কেউ আছেন, ভেতর থেকে কেউ বেরিয়ে আসলে হাতে খাদ্য সামগ্রীর ব্যাগ ধরিয়ে দিয়ে বলছে এটা আপনার জন্য, এরপর আর কোন কথা না বলে চলে যাছে পরবর্তী গন্তব্যে। এভাবে প্রতিদিন অন্তত ৩০/৪০টি পরিবারে খাদ্য সামগ্রী পৌছে দিচ্ছে বোকা সংঘের সদস্যরা।

বোকা সংঘের সদস্যদের সকলেই কোন না কোন পেশার সাথে জড়িত কেউ প্রভাষক, ব্যাবসায়ী, কেউ সফল উদোক্তা, সরকারী, বে-সরকারী চাকরীজিবী, সফল ফ্রিল্যান্সার, শিক্ষক, ডাক্তার, প্রকৌশলী। এরা আনান্দ করতে, ছুটির দিনে ঘুরে বেড়াতে ভালোবাসে। করোনার এই মহা দুর্যোগে “বোকা সংঘ” মানুষের পাশে দাড়ানোর মাধ্যমে তাদের আনান্দ, তাদের খুশি অনুভব করছে।

বোকা সংঘের চ্যান্সেলর সাব্বির আহমদ জুয়েল বলেন ‘সমমনা ফুর্তিবাজ মানুষদের সংগঠন বোকা সংঘ, এরা গোপনে মানুষের পাশে দাড়াতে, মানুষকে সাহায্য করতে ভালোবাসে। আপনাদের আশেপাশে মানবিক কষ্টে থাকা মধ্যবিত্ত পরিবারের তথ্য দিয়ে আমাদের সহায়তা দিয়ে করুন, আমরা পৌছে যাবো তাদের দরজায়।

বর্তমানে বিশ্বের করোনা পরিস্থিতির জন্য বোকা সংঘ তাদের নিজেদের দানকৃত অর্থে মানুষের পাশে দাড়ানোর উদ্যোগ নিয়েছে। সদস্যদের দানের পাশাপাশি বেশ কিছু ব্যাক্তি ও বন্ধুপ্রতীম সংগঠনও বোকা সংঘের ফান্ডে সাহায্য প্রদান করেছে। বোকা সংঘের তবিবুর রহমান তুহিন, রাজু আহম্মেদ পল্টন, নাজমুল আলম রিগান, মামুনুর রহমান, আশিকুর রহমান পাপ্পু, সাকিব আল হাসান, রাজিয়া জামান, মিতা সরকার, আবু মোহাম্মদ, শরিফ আহম্মেদ রিমন, মাহমুদ আল হাসান সাগর, রাজিবুল ইসলাম, আনিচুর রহমান প্রমুখ তাদের এই কর্মকান্ডের জন্য সকলের দোয়া চেয়েছেন। সেই সাথে সারাজীবন মানুষের সেবা করার প্রত্যয় ব্যাক্ত করেন।
বোকা সংঘের তহবিলে সাহায্য পাঠাতে চাইলে

সাব্বির আহমদ
ডাচ-বাংলা ব্যাংক লিমিটেড
ঝিনাইদহ শাখা
একাউন্ট নং- ২২৮ ১৫১০০ ৩৮৮০৫

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button