কালীগঞ্জজানা-অজানাটপ লিড

অসহায় বৃদ্ধার বাড়ীতে খাবার নিয়ে কালীগঞ্জ এসিল্যান্ড ভুপালী সরকার

আরিফ মোল্ল্যা, ঝিনাইদহের চোখঃ

অসহায় এক বৃদ্ধা মহিলা রাস্তায় রাস্তায় ঘুরে ফিরছিলেন ত্রানের জন্য হঠাৎ ওই বৃদ্ধা মহিলাটিকে দেখতে পান ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ভুপালী সরকার। গাড়ি থামাতেই অসহায় বৃদ্ধা মহিলাটি হাউমাউ করে কান্নাকাটি শুরু করেন। বৃদ্ধার মুখ থেকে শুনতে পান তার ঘরে খাবার না থাকার করুন কাহিনী। সাথে সাথে চাউলের ব্যবস্থা করে দিয়ে নিজ গাড়িতে করে বৃদ্ধা মহিলাটিকে বাড়িতে পৌঁছেদেন সহকারী কমিশনার (ভূমি) ভুপালী সরকার ঘটনাটি রবিবার দুপুরে।

শুধু তাই নয় সকাল থেকে উপজেলার ছোট-বড়ো বাজার, কালীগঞ্জ পৌরসভার শহর এলাকা ও বিভিন্ন ওয়ার্ডে মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধির জন্য ও মানুষকে ঘরে থাকতে অনুরোধ যানিয়েছেন। রবিবার সকালে তিনি উপজেলার বিভিন্ন চাউলের আড়ৎ পরিদর্শন করেন চাউল মজুদ রাখা হয়েছে কিনা । চাউল মজুদ রেখে বাজারে যেনো কৃত্তিম সংকট সৃষ্টি না করে সেজন্য আড়ৎদারদের প্রতি তিনি অনুরোধ করেন। সরকারি আইন না মেনে অযথা ঘোরাঘুরি করার অপরাধে ৫জনকে মোবাইল কোর্ট পরিচালনা করে জরিমানা করেন।

মোবাইল কোর্ট পরিচালনা করেন নির্বাহী ম্যাজিট্্েরট ও কালীগঞ্জ সহকারি কমিশনার (ভূমি) ভুপালী সরকার। ঢাকা থেকে ফেরার পর হোম কোয়ারান্টইন মানার জন্য একটি পরিবারকে অনুরোধ করেন। কালীগঞ্জ বাজারে টিসিবির পন্য বিক্রয়ে সামাজিক দুরুত্ব মানছে কিনা তা পরিদর্শন করেন। এসময় তার সাথে কালীগঞ্জ থানার এসআাই হানিফ মিয়া সঙ্গীয় ফোর্স নিয়ে উপস্থিত ছিলেন।

কালীগঞ্জ সহকারি কমিশনার (ভূমি) ভুপালী সরকার জানান, আমরা চেষ্টা করে যাচ্ছি মানুষ যেনো ঘর থেকে বের না হয়। সামাজিক দুরুত্ব বজায় রাখার। আমরা মানুষকে সচেতন করছি ও বুঝিয়ে ঘরে তোলার কাজ করে যাচ্ছি। লুকোচুরি করে নিজের জীবনকে বিপন্ন করবেন না। সেই সাথে অন্যকেও বিপদের মুখে ঠেলে দিবেন না। আমরা সবাই সচেতন হই। এজন্য সামাজিক দুরত্ব বজায় রাখি এবং বিনা প্রয়োজনে বাইরে ঘোরাঘুরি না করে বাড়িতেই অবস্থান করি।

সাধারন মানুষের বাড়িতে খাবার পৌঁছে দেয়াসহ সাধারন মানুষকে নোভেল করোনা ভাইরাস থেকে বাঁচাতে প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত প্রাণপন চেষ্টা করে যাচ্ছেন এই কর্মকর্তা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button