জানা-অজানাঝিনাইদহ সদরটপ লিডদেখা-অদেখা

ঝিনাইদহে ব্যতিক্রমী ডক্টরস সেফটি বুথ স্থাপন

ঝিনাইদহের চোখঃ

করানা আতঙ্কের মধ্যে হাসপাতালে সেবা নিতে আসা করোনা রাগীর মাধ্যমে যেন হাসপাতালের চিকিৎসক, সেবিকা এবং অন্যান্যরা ঝুঁকির মধ্যে না পড়েন এবং রোগীরাও যেন সুরক্ষিত থাকেন সজন্য ঝিনাইদহে বন্ধু সংগঠন রাইট ফ্রেন্ডস সোসাইটি ও ব্যাচ’৯৮ (কাঞ্চন নগর স্কুল) এর যৌথ উদ্যোগে ঝিনাইদহ সদর হাসপাতালের ফ্লু-কর্নারে একটি ডক্টরস সেফটি বুথ স্থাপন করা হয়েছে।

বৃহস্পতিবার(৩০ এপ্রিল) দুপুরে বুথটির আনুষ্ঠানিকভাবে কার্যক্রম শুরু করা হয়। এসময় উপস্থিত ছিলেন ঝিনাইদহ সিভিল সার্জন ডা. সেলিনা বেগম, পৌর মেয়র সাইদুল করিম মিন্টু, সদর হাসপাতালের তত্তাবধায়ক ডা. আয়ুব আলী ও ঝিনাইদহ সদর হাসপাতালের আরএমও ডা. অপূর্ব কুমার সাহা সহ আরও অনেকে।

সম্পূর্ণ কাচ দিয়ে ঘেরা এই চেম্বারর মধ্যে চিকিৎসক অবস্থান করবেন। সামনের দুটি ছিদ্র দিয়ে গ্লাভস পরা হাত বের করে রোগীদের সেবা প্রদান করা হবে। আউটডোরে এবং জরুরি বিভাগে আসা রোগীরা এখান থেকেই সেবা নিবেন।

যাদের ভর্তি হওয়া প্রয়োজন তাদের স্ব-স্ব ওয়ার্ডে পাঠানো হবে। তবে গুরুতর জখম রোগী জরুরি বিভাগে গিয়েই চিকিৎসা নিবেন। চেম্বার স্থাপন করা সাউন্ড সিস্টেমের মাধ্যমে চিকিৎসক এবং বাইরে থাকা রোগীর মধ্যে কথোপকথন হবে।

ঝিনাইদহ সিভিল সার্জন ডা. সেলিনা বেগম বলেন, সদর হাসপাতালের ফ্লু কর্নার ডক্টরস সেফটি বুথ স্থাপন করার জন্য জেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে বন্ধু সংগঠন রাইট ফ্রেন্ডস সোসাইটি ও ব্যাচ’৯৮ (কাঞ্চন নগর স্কুল) কে জানাই আন্তরিক ধন্যবাদ অভিনন্দন ও শুভেচ্ছা।

তিনি আরও বলেন, প্রিয় মাতৃভূমির এই ক্রান্তিকালীন মূহুর্তে আপনাদের এই অবদান আমরা গভীর ভাবে স্মরণ করবো। আপনারা সুস্থ্য থাকুন এবং আমাদের সকলের পাশে থাকুন। আমরা আপনাদের সকলের সুস্থ্যতার জন্য আছি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button