ঝিনাইদহ সদরটপ লিড

‘ঝিনাইদহে মারাত্মক বিস্তার করোনা’ বলছে মাগুরার ডিসি, অস্বীকার ঝিনাইদহের

ঝিনাইদহের চোখঃ

ঝিনাইদহে করোনার ‘মারাত্মক বিস্তার’ লক্ষ্য করা যাচ্ছে বলে গণবিজ্ঞপ্তি জারি করেছে মাগুরা জেলা প্রশাসন। বৃহস্পতিবার (৩০ এপ্রিল) জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক আশরাফুল আলম স্বাক্ষরিত এ গণবিজ্ঞপ্তি জারি করা হয়।

তবে ঝিনাইদহের স্বাস্থ্য বিভাগ বলছে, মাত্র ২১ জন আক্রান্ত হয়েছে যা মারাত্মক বলা যাচ্ছে না। আগামীতে আক্রান্ত হলে তখন হয়তো বলা যাবে।

মাগুরা জেলা প্রশাসনের দেওয়া গণবিজ্ঞপ্তিতে দেওয়া আছে ‘মাগুরার সীমান্তবর্তী জেলা নড়াইল, যশোর ও ঝিনাইদহে কোভিড-১৯ এর মারাত্মক বিস্তার লক্ষ্য করা যাচ্ছে। জেলার সীমান্তবর্তী সব যোগাযোগ সড়ক বন্ধ আছে। এ জেলা অতি উচ্চ স্বাস্থ্য ঝুঁকিতে আছে।’

ঝিনাইদহ সম্পর্কে মাগুরা জেলা প্রশাসনের এক বিজ্ঞপ্তি জারি করায় ঝিনাইদহ সচেতন মহলের মাঝে চাপা ক্ষোভ বিরাজ করছে।

সচেতন মহল বলছে, ঝিনাইদহে মাত্র ২১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এতে জেলায় ‘মারাত্মক বিস্তার’ কিভাবে বলা যায়। নড়াইল ও যশোরে কি হয়েছে তা আমরা জানি না তবে ঝিনাইদহ সম্পর্কে মাগুরাবাসীর কাছে এমন ধারণা জেলার মানক্ষুন্ন করে। তাছাড়াও ঝিনাইদহ সম্পর্কে মাগুরাবাসীর মাঝে আতঙ্ক সৃষ্টি হচ্ছে।

ঝিনাইদহের সিভিল সার্জন ডা. সেলিনা বেগম বলেন, ২১ জন আক্রান্ত হয়েছে এটা মারাত্মক বিস্তার বলা যাচ্ছে না। আগামীতে যদি আক্রান্তের সংখ্যা আরও বাড়ে সেক্ষেত্রে বলা যাবে।

এ ব্যাপারে মাগুরা জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক আশরাফুল আলম বলেন, ‘মাগুরার লোকজনকে ঘরে রাখার জন্য এমনটি বলা হয়েছে। বিষয়টি আমাদের, আপনাদের না।’

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button