ঝিনাইদহ সদর

অসহায় ও দরিদ্রের বাড়ি বাড়ি খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছে উষা

শেখ হৃদয় আহমেদ পিকুল, ঝিনাইদহের চোখঃ

ঝিনাইদহের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ মাওলানাবাদ মাধ্যমিক বিদ্যালয়ের সাবেক ও বর্তমানে বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীদের সংগঠন ‘উষা’। সংগঠনটি ২০০৬সালে প্রতিষ্ঠালগ্ন থেকেই স্কুল, কলেজ ও মাদ্রাসার দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান, বৃক্ষরোপণ সহ মানবতার সেবায় নানামুখী সামাজিক কাজে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে অাসছে।

এরই ধারাবাহিকতায়, গত শনিবার ঝিনাইদহ সদর উপজেলার মাওলানাবাদ মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রিক ৮টি গ্রামের (কালা, অচিন্ত্যনগর, শ্রীরামপুর, গোয়ালপাড়া, কাশিমপুর, পূর্ব নারায়ণপুর, ঘোড়ামারা ও লক্ষ্মীপুর) তালিকাভূক্ত গরীব ও অসহায় ৫৩৬ টি পরিবারের মাঝে একযোগে “USA Express @COVID-19” অার্ত মানবতার সেবায় একপথে একসাথে শিরোনামে করোনা মহামারী, পবিত্র রমজান ও ইদুল ফিতর উপলক্ষে প্রায় ১০ দিনের খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছে।

এই মহতী উদ্যোগে উক্ত স্কুলের প্রাক্তণ শিক্ষার্থী, প্রবাসীসহ দেশের বিভিন্ন প্রান্তের প্রায় ৩০০ জন দাতা সদস্য অংশগ্রহণ করেছেন।

উষা’র উপদেষ্টামণ্ডলী অন্যতম সদস্য প্রফেসর তাইয়েবুর রহমান বলেন, “কোভিড-১৯ নিয়ন্ত্রণে না অাসা অবধি এ কার্যক্রম অব্যাহত থাকবে ইনশাআল্লাহ্, তিনি এ মহৎ কাজে সমাজের বিত্তবানসহ সংশ্লিষ্ট সকলকে এগিয়ে অাসারও অাহবান জানান।

এছাড়াও সংগঠনটির দাতা সদস্য মফিকুল ইসলাম উজ্জ্বল , গ্রামভিত্তিক দলনেতা রবিউল ইসলাম অংকন, নজরুল ইসলাম পান্নু, রিপন হোসেন, শামীম হোসেন ও এস.অার সুমনসহ উষা’র এক ঝাঁক নিবেদিত প্রাণ সদস্য অসামান্য ভূমিকা পালন করে যাচ্ছে।

উষা’র বর্তমান সভাপতি জনাব মার্জানুল হাসান সোহান সংগঠনটির উত্তরোত্তর সাফল্য কামনা করেন।
উল্লেখ্য, গত মাসেও সংগঠনটি ২৬০টি পরিবারের মাঝে প্রায় ৭দিনের খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছিলো।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button