ক্যাম্পাসঝিনাইদহ সদর

ঝিনাইদহের গ্যারেজ শ্রমিকের ভালো ফলাফলে খুশি এলাকাবাসী

মনজুর আলম, ঝিনাইদহের চোখঃ

ঝিনাইদহ সদর উপজেলার রাজু আহম্মেদ পেশায় মোটরসাইকেল গ্যারেজ শ্রমিক। তবুও ছোট থেকেই লেখাপড়ার প্রতি অদম্য ইচ্ছা। খেয়ে না খেয়ে গ্যারেজ শ্রমিকের কাজ করলেও ছাড়েনি লেখাপড়া। স্কুলে ঠিকমত যাওয়া হয়নি। বাবার অবাভের সংসারে বাড়তি আয় ও নিজের ভবিষ্যতের কাজের জন্যই ছুটতে হয়েছে মোটসাইকেল গ্যারেজে। তারপরও কাজের ফাঁকে সময় পেলেই ক্লাসের বই পড়েন। ইচ্ছে লেখাপড়া শিখে মানুষের মত মানুষ হওয়া।

এবছর সে সদর উপজেলার মধুহাটি ইউনিয়নের বেড়াশুলা দাখিল মাদ্রসার কারিগরি শাখা হতে বোর্ড পরীক্ষায় অংশ নিয়ে জিপিএ-৪.৭৫ পেয়ে উত্তীর্ণ হয়েছে। রাজু বেড়াশুলা গ্রামের খলিল মিয়ার ছেলে। তার পরীক্ষার ফল প্রকাশের দিনেও ছিলেন শ্রমিকে কাজে। মোবাইলে ম্যাসেজ ফল প্রকাশের খবর জানাতেই সকলেই হতবাক হয়ে, খুঁশিতে মেতে ওঠেন সবাই।

রাজু’র রাতদিন কাজের মধ্যেও এমন ফলে প্রতিষ্ঠানের শিক্ষকরাও যেমন খুশি, তেমনি আনন্দের কমতি নেই গ্রামবাসির মধ্যে। রাজু বর্তমানে বাজার গোপালপুরে শাহিন আটোতে কর্মরত। তার পরীক্ষায় উত্তর্ণের খবরেও খুশি গ্যরেজ মালিকসহ পরিচিত জনেরা।

শাহিন আটোর মালিক শাহিন আলম বলেন, রাজু আর অন্যান্য ছেলেদের তুলনায় আলাদা। সে একটা ভালো ছেলে। কাজেও তার কোন ক্লান্তি নেই। সময় পেলেই পড়তে বসে।#

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button