ঝিনাইদহ সদর

ঝিনাইদহে ওয়েভ ফাউন্ডেশন সংস্থার শিক্ষাবৃত্তির চেক বিতরণ

আলিফ আবেদীন, ঝিনাইদহের চোখঃ

ওয়েভ ফাউন্ডেশন পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন(পিকেএসএফ)থেকেপ্রাপ্ত সংস্থার ‍বুনিয়াদ ঋণ কর্মসুচির উপকারভোগীর সন্তানদের মধ্যে শিক্ষাবৃত্তির চেক ও মহামারী করোনায় স্বাস্থ্য সচেতনতামুলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার ওয়েভ ফাউন্ডেশনের ঝিনাইদহ রিজিওন অফিসে অনুষ্ঠানের আয়োজন করে । অনুষ্ঠানে 10 জন শিক্ষার্থীকে 12000 টাকা করে শিক্ষাবৃত্তির চেক প্রদান করা হয় । তারা প্রত্যেকেই 2019 সালে জিপিএ 4.00-5.00 পয়েন্ট নিয়ে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণহয়েছেএবং বর্তমানে উচ্চমাধ্যমিক শিক্ষার সঙ্গে যুক্ত আছে ।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ঝিনাইদহ জেলা শিক্ষা অফিসার জনাব সুশান্ত কুমার দেব । প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন জিবনে সফল হতে গেলে অবশ্যই শিক্ষা অর্জন করতে হবে । তিনি নেপোলিয়নের উদ্বৃত্তি দিয়ে বলেন, আমাকে একটিশিক্ষিত মা দাও আমি তোমাকে একটি শিক্ষিত জাতি দিব ।

তিনি বলেন শিক্ষা অর্জনের ক্ষেত্রে যতই বাধা-বিপত্তি, অভাব-অভিযোগে আসুক না কেন, নিজ লক্ষ্যের প্রতি অটুট থাকতে হবে। তিনি এই মহামারী করোনায় সকলকে স্বাস্থ্যসম্মত উপকরণ পরিধানসহ সচেতন ভাবে চলাফেরা করতে পরামর্শ দেন ।

আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে অংশগ্রহণ করেন ওয়েভ ফাউন্ডেশন ঝিনাইদহ রিজিওন এর আঞ্চলিক সমন্বয়কারী জনাব আল-মামুন । তিনি তার বক্তিতায় বলেন শুধু প্রাতিষ্ঠানিক ডিগ্রী নয়,মানবিক গুণাবলীর বিকাশ এবং সু-নাগরিক হয়ে জাতি গঠণে অবদান রাখতে হবে এবং করোনা কালীন সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্য সুরক্ষা মেনে চলতে হবে ।

উক্ত সভায় আরো উপস্থিতি ছিলেন ওয়েভ ফাউন্ডেশন পানি ও স্যানিটেশন বিষয়ক এ্যাকসেস প্রকল্পের কর্মকর্তা জনাব শাহেদ জামাল, এরিয়া সমন্বয়কারী মোঃ শেখ সাদী, মোঃ মহিবুল ইসলাম, মোঃ জাহিদুল ইসলাম, অঞ্চলিক এ্যাডমিন অফিসার মোঃ শাহীনুর রহমান এবং ইউনিট ম্যানেজার মোঃ পলাশ উদ্দীন ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button