ঝিনাইদহ সদর

ঝিনাইদহের ডাকবাংলা ও ত্রিমোহনীর মুদি দোকানে চুরি

মনজুর আলম, ঝিনাইদহের চোখ-

ঝিনাইদহ সদর উপজেলার ডাকবাংলা বাজার ও ত্রিমোহণীতে চুরির ঘটনা ঘটেছে। গত রোববার দিনগত রাতে চোরচক্র মধ্যরাতে ডাকবাংলায় ৩টি ও ত্রিমোহনীতে একটি দোকানের সাটার উঁচু করে মালামালসহ আড়াই লাখ টাকার মালামাল নিয়ে গেছে।

ভুক্তভোগী ব্যবসায়িরা জানান, অন্যান্য দিনের মত ব্যবসার কাজ সেরে দোকান বন্ধ করেন বাড়িতে চলে যান। সকালে দোকানে এসে দেখতে পান সাটার বাকা করা। তারা তাল খুলে ভিতরে ঢুকে দেখতে পাই ক্যাশ ড্রয়ার ভেঙে নগদ টাকা এবং পন্য সামগ্রী নিয়ে গেছে।

ত্রিমোহনীর মোল্লা স্টোরের মালিক মুদি ব্যবসায়ি মিজানুর রহমান মোল্লা, তিনি চোরের শিকার হয়েছেন। তিনি জানান, ব্যবসার কাজ সেরে ড্রয়ারে টাকা রেখে তালা দিয়ে বাড়িতে চলে যান। সকালে শুনতে পান তার দোকানের সাটার বাকা করে ভিতরে ঢুকে নগদ প্রায় দেড় লাখ টাকাসহ সিকারেট, কোমল পানি নিয়ে গেছে। এতে তার সর্ব মোট দুই লাখ টাকা চুরি হয়েছে বলে তিনি জানান।

এছাড়া ডাকবাংলা বাজারে একই ভাবে সাটার বাঁকা করে নবিছদ্দিনের দোকানের নগদ ৪’ হাজার টাকা, সিকারেটসহ অন্যান্য মালামাল সহ ১৫’ হাজার টাকার। এছাড়া বাজারের সাজ্জাদ হোসেন ও লাভলুর রহমানের কাপড়ের দোকানে একই ভাবে প্রবেশ করে ক্যাশ ড্রয়ারে কোন টাকা না পেয়ে মালামাল এ্যালোমেলো করে গেছে। তবে লুঙ্গি শাড়ী কাপড় চুরি হয়েছে, কি-না তারা প্রাথমিক ভাবে ধারনা করতে পারছেনা বলে জানান। তবে বাজারের এমন চুরির ঘটনায় সাধারন ব্যবসায়িদেও ভাবিয়ে তুলেছে।

একাধিক ব্যবসায়ি অভিযোগ করে বলেন, বাজারের পাহারদার ও পাশেই একটি পুলিশ ক্যাম্প রয়েছে।

এরমধ্যেও দোকানে চুরির ঘটনা, তাহলে ব্যসায়িদের ব্যবসা প্রতিষ্ঠানের নিরাপদ কোথায়। মাঝে মধ্যে বাজারের ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় সাধারন ব্যবসায়িদের ভাবিয়ে তুলেছে বলে তারা জানান।

তবে বিষয়টি দিকে প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের সুদৃষ্টি আশা করেছেন সচেতন ব্যবসায়িক মহল।#

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button