পাঠকের কথা

সেচ্ছাসেবক/সেচ্ছাসেবী কর্মীদের নিয়ে কিছু কথা—আব্দুস সালাম

আব্দুস সালাম, ঝিনাইদহের চোখ-

সেচ্ছাসেবক/সেচ্ছাসেবী কর্মীদের জানাই আমার অন্তরের অন্তর স্থল থেকে শুভেচ্ছা ও সালাম।

বর্তমানে সারা বিশ্বের মতো আমাদের বাংলাদেশেও এক মহামারী রোগ নিয়ে সব সময় আমরা আতংকে আছি যার নাম (কোভিড-১৯) করোনা ভাইরাস।

করোনা ভাইরাসে প্রতিনিয়ত আমাদের দেশে নতুন করে আক্রান্ত হচ্ছে দুই থেকে প্রায় তিন হাজার মানুষ।মৃত্যু হচ্ছে প্রায় অর্ধশতাধিক।

আমাদের দেশের বর্তমান অবস্থা দিন দিন খারাপের দিকে যাচ্ছে?পরিত্রানের উপায় নেই কারন আমরা নিজেরাই সচেতন নয়।

দেশের প্রসাশন,রাজনৈতিক ব্যক্তিরা,সামজিক ব্যক্তিরা,মসজিদের ঈমাম,মন্দিরের পুরোহিত,সেচ্ছাসেবক/সেচ্ছাসেবী কর্মীরা প্রায় প্রতিদিন করোনা ভাইরাসের বিষয় নিয়ে আপনাদের আমাদের সচেতন ও সতর্ক করছে।আসলেই কি আমরা সচেতন ও সতর্ক আমার মনে হয় না।

গত ৮ইং মার্চ থেকে শুরু হওয়া করোনা ভাইরাস যার কোন নির্দিষ্ট ঔষধ এখনো আবিষ্কার হয়নি।তবে বিভিন্ন স্যোশাল মিডিয়ায় শোনা যাচ্ছে ভাইরাসের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ানোর ঠিকা পরীক্ষামূলক আবিষ্কার হচ্ছে।

প্রিয় সেচ্ছাসেবক/সেচ্ছাসেবী ভাই ও বোনেরা আমরা জানি আপনারা করোনা ভাইরাসের শুরুতেই বিভিন্ন শ্রেণীর পেশার মানুষকে সচেতন ও সতর্ক করছেন,এর জন্য আমরা আপনাদের কাছে চির কৃতজ্ঞত।

করোনা ভাইরাসের শুরুতেই আপনারা সবাই খুব বেশী তৎপর ছিলেন,তবে দেশে এখন ভাইরাসে দুই লক্ষাধিক মানুষ আক্রান্ত হলেও বেশীর ভাগ সেচ্ছাসেবক/সেচ্ছাসেবী কর্মীদের মানুষকে সচেতন ও সতর্ক করতে দেখা যাচ্ছে না।

প্রিয় সেচ্ছাসেবক/সেচ্ছাসেবী ভাই ও বোনেরা আমরা জানি আপনারা কোন লাভের আশার এসব কাজ করেন না,মানুষকে উপকার করার জন্য বিভিন্ন দূর্যোগের সময় মানুষের পাশে দাড়ান।

দেশের এই দুঃসময়ে আপনারা সবাই আবার মানুষকে সচেতন ও সতর্ক এই আশা করি।

#সামাজিক দূরত্ব বজায় রাখুন,সরকারি সকল বিধিনিষেধ মেনে চলুন,ঘর থেকে বের হলে অবশ্যই অবশ্যই মাক্স ব্যবহার করুন,যেকোন সাবান দিয়ে কমপক্ষে ২০ সেকেন্ড হাত ভালোভাবে পরিষ্কার করুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button