মাঠে-ময়দানে

এবার জন্মদিনের কেক কাটবেন না শচীন

ঝিনাইদহের চোখঃ

প্রতিবছর শচিনের জন্মদিন নানান আয়োজনের মাধ্যমে উদযাপন করে থাকেন ভক্তরা। শচিন নিজেও কেক কেটে, ভক্তদের শুভেচ্ছা জবাব দিয়ে দিনটি কাটিয়ে দেন। তবে এবারের পরিস্থিতি ভিন্ন। করোনাভাইরাসের কারণে স্থবির জনজীবন। কষ্টে দিনাতিপাত করছে অনেক মানুষ। তাই এবার জন্মদিন উদযাপন না করার সিদ্ধান্ত নিয়েছেন শচিন।

আজ (২৩ এপ্রিল) মধ্যরাতেই ৪৭ বছর পূরণ হবে শচিনের। কেননা ১২টা ১ মিনিটেই চলে আসবে ২৪ এপ্রিল। ভারতীয় ক্রিকেটপ্রেমীদের বহুল আকাঙ্ক্ষিত একটি দিন। ১৯৭৩ সালের এদিনেই জন্মেছিলেন ক্রিকেট ঈশ্বর। তবে এবারের জন্মদিনটি নিরবে নিভৃতেই পার করে দিতে চান শচিন।

শচিনের ঘনিষ্ঠ এক সুত্র ইন্ডিয়া টিভিকে জানিয়েছেন, ‘শচিন ঠিক করেছেন এখন জন্মদিন উদযাপনের সময় নয়। তিনি মনে করছেন, এটাই (জন্মদিন উদযাপন না করা) হবে চিকিৎসক, নার্স, প্যারামেডিকস, পুলিশ, সুরক্ষাকর্মীদের মতো ফ্রন্টলাইনে থাকা সবার প্রতি শ্রদ্ধা জানানোর সেরা উপায়। এ বিষয়ে (জন্মদিন উদযাপন) কথা বলতে দ্বিধাবোধ করছিলেন শচিন।’

এরই মধ্যে করোনাভাইরাস মোকাবিলায় গঠিত দুই ফান্ডে ৫০ লাখ রুপি দান করেছেন শচিন। প্রধানমন্ত্রীর ফান্ডে ২৫ ও মুখ্যমন্ত্রীর ফান্ডে দিয়েছেন ২৫ লাখ রুপি। ধারণা করা হচ্ছে, নিজের জন্মদিনে আরও বড় কোন অনুদান দেবেন তিনি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button