মহেশপুর

বিজিবি – বিএসএফ এর ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক

#এম,এ জলিল, ঝিনাইদহের চোখঃ

বিজিবি, বিএসএফ এর ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে সীমান্ত সংক্রান্ত গুরুত্বপুর্ণ বিষয় নিয়ে বৃহস্পতিবার সকাল ১১টায় সীমান্তের ওপারে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয় ।

ঝিনাইদহ জেলার মহেশপুর সীমান্তের জলুলী বিওপির দায়িত্বপুর্ণ এলাকার বিপরীতে ৯৯ ব্যাটালিয়ন বিএসএফ এর দায়িত্বপুর্ণ এলকার মেইন পিলার ৫৩ হতে ২০ গজ ভারতের অভ্যন্তরে রনোঘাট নামক স্থানে এ পতাকা বৈঠক অুষ্ঠিত হয়েছে। পতাকা বৈঠকে বিজিবির পক্ষে নেতৃত্ব দেন খালিশপুর ব্যাটালিয়নের (৫৮ বিজিবি) অধিনায়ক লে.কর্নেল কামরুল আহসান।

বিএসএফ এর পক্ষে নেতৃত্ব দেন ৫৪ ব্যাটালিয়ন বিএসএফ এর ভারপ্রাপ্ত কমান্ড্যান্ট মধুখার জুয়েল ও ৯৯ ব্যাটালিয়ন বিএসএফ এর ভারপ্রাপ্ত কমান্ড্যান্ট শ্রী বিজয় প্রকাশ। এ বৈঠকে আরো অংশগ্রহণ করেন ৫৮ ব্যাটালিয়নের উপ-অধিনায়ক মেজর কামরুল আহসান, জি এবং ভারপ্রাপ্ত কোয়ার্টার মাষ্টার সহকারী পরিচালক মোহাম্মদ নজরুল ইসলাম খান।

৫৮ বিজিবি সুত্রে জানা গেছে, পতাকা বৈঠকে দু’দেশের সীমান্ত সংক্রান্ত গুরুত্বপুর্ণ বিষয় নিয়ে আলোচনা ও সিদ্ধান্ত হয়। এর মধ্যে ভারত থেকে কোন মাদকদ্রব্য বাংলাদেশে না আসা, সীমান্ত এলাকায় ৩ ফুটের অধিক উচ্চতা সম্পন্ন কোন ফসল চাষাবাদ না করা, সীমান্ত সংক্রান্ত তথ্য পস্পরের সাথে আদান প্রদান করা, বাংলাদেশী নাগরিক কর্তৃক গরু চোরাচালন বন্ধ করা, সীমান্ত অতিক্রম করে ভারতীয় ভুখন্ডে অবৈধ প্রবেশ বন্ধ করা, কাটাতারের বেড়া কর্তন বন্ধ ও উভয় দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে সুসম্পর্ক বজায় থাকার বিষয়ে আলোচনা হয়। শেষে শান্তিপুর্ণভাবে এ পতপকা বৈঠক সম্পন্ন হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button