কালীগঞ্জ

ঝিনাইদহ – যশোর মহাসড়কে ডাকাতি ঠেকাতে মহাসড়কের পাশের জঙ্গল কাটা

সাবজাল হোসেন, ষ্টাফ রিপোর্টার, ঝিনাইদহের চোখ-
ঝিনাইদহ – যশোর মহাসড়কের দু’পাশে অপ্রয়োজনীয় গাছপালা গজিয়ে উঁচু জঙ্গলের সৃষ্টি হয়েছে। যেটা রাতের বেলায় ডাকাতসহ দুষ্টু প্রকৃতির মানুষের কাজে সহায়ক। যে কারনে গভীর রাতে মহাসড়কের পাশের ঝোপঝাড় সৃষ্টিতে ভুতুড়ে পরিবেশ বিরাজ করে। প্রায়ই ঘটে ডাকাতির মত ঘটনা। পথচারীদের হারাতে হয় কাছে থাকা মালপত্র। পরিবহন চালকসহ পথচারীদের কাছে এটা আতঙ্ক বিরাজ করে।

এমন অবস্থা ঝিনাইদহ কালীগঞ্জের রঘুনাথপুর হইতে কেয়াবাগান পর্যন্ত সড়কে। এ থেকে বাঁচাতে এবং নিরাপদ সড়কের পরিবেশ সৃষ্টিতে অপ্রয়োজনীয় গাছ ঝোঁপঝাড় কাটার উদ্যোগ নিয়েছেন জেলা পরিষদ ঝিনাইদহের সদস্য জাহাঙ্গীর হোসেন সোহেল।

রোববার দুপুর পর্যন্ত তিনি নিজে থেকে এ কাজে সহযোগীতা করেন। এ সময় উপস্থিত ছিলেন বারোবাজার হাইওয়ে পুলিশের ওসি মেসবাহ উদ্দীন।

জাহাঙ্গীর হোসেন সোহেল জানান, মহাসড়কের পাশের জঙ্গলের কারনে তিনি উদ্যোগ নিয়েছেন কেটে নিরাপদ সড়কের জন্য। রাতে এ জঙ্গলের মধ্যে ডাকাতরা বসে থাকলেও বোঝার উপায় থাকে না। যে কারনে প্রায়ই ঘটে ডাকাতির ঘটনা। ইতোমধ্যে প্রায় ্১ কিলোমিটারের মত জঙ্গল পরিষ্কার করা হয়েছে। বাকিটাও তাড়াতাড়ি শেষ হবে।

বারোবাজার হাইওয়ে পুলিশের ওসি মেসবাহ উদ্দীন বলেন, রাতের বেলায় ডাকাতি ঠেকাতে প্রশাসনের সদস্যরা আপ্রান চেষ্টা করে যাচ্ছেন। অনেক সময় রাতের টহল পুলিশেরও নিরাপত্তা থাকে না। ফলে মহাসড়কের দু’পাশের জঙ্গল কেটে পরিষ্কার করার একটা ভালো উদ্যোগ নেয়া হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button