জানা-অজানাঝিনাইদহ সদরটপ লিড

ঝিনাইদহের শৈলমারী-ডেফলবাড়ি সড়কের কালভার্ট ভেঙ্গে জনদুর্ভোগ চরমে

ঝিনাইদহের চোখ-
ঝিনাইদহে সদর উপজেলার পাগলাকানাই ইউনিয়নের শৈলমারী-ডেফলবাড়ি সড়কের কালভার্টটি ভেঙ্গে গেছে। এর ফলে ব্যস্ততম এই সড়কে জনদুর্ভোগ বেড়েছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ঝিনাইদহ থেকে চন্ডিপুর পাগলাকানাই সড়কের ডেলফবাড়ি হাইস্কুলের সামনে থেকে কুঠিদূর্গাপুর রাজারামের ব্রিজ পর্যন্ত রাস্তা পুরোটাই খারাপ। তা চলাচলের অনুপযোগী হয়ে দাঁড়িয়েছে। এর মধ্যে কয়েকদিন আগে একোটি কালভার্ট ভেঙ্গে যায়। ধীরে ধীরে সেটি ধসে যায়। এতে ভোগান্তি আরও বাড়েছে।

মাজেদুল হক জানান, গত ২১ জানুয়ারি আমি ঢাকা থেকে ঝিনাইদহে ফিরি। রাত ১টার দিকে মোটরবাইক নিয়ে এই খাদে পড়ি। গাড়ি চলন্ত থাকায় কোনক্রমে মারাত্মক দুর্ঘটনা থেকে বেঁচে যাই। একই সময় একটি মাইক্রোবাস আমার পেছনে এসে খাদে আটকে পড়ে। আমার জানা ছিল না রাস্তাটি এতো বেশি খারাপ অবস্থায় রয়েছে।

শামিমা সুলতানা ইভা বলেন, অতিরিক্ত মালামাল পরিবহনকারী ভারী যানবাহন যাতায়াতের কারণে এ অবস্থা। রাস্তা মেরামতের সঙ্গে সঙ্গে যানবাহনেরও অবাধে যাতায়াত নিয়ন্ত্রণ করতে হবে।

হাসানুজ্জামান হোসাইন নামের একজন বলেন, ব্যস্ততম সড়ক হবার কারণে শুরু হয়েছে চরম জনদুর্ভোগ। ঝিনাইদহ থেকে চন্ডিপুর পাগলাকানাই সড়কে অনেক দুর্ঘটনা ঘটে। ডেলফবাড়ি হাইস্কুলের সামনে থেকে কুঠিদূর্গাপুর রাজারামের ব্রিজ পর্যন্ত রাস্তা এতোটাই খারাপ যে চলার অনুপযোগী হয়ে দাঁড়িয়েছে।

ইকবাল হোসাইন বলেন, দিনে দিনে ভোগান্তি আরও বাড়ছে যাত্রীদের। সড়কে চলাচল করা যাত্রীরা দ্রুত সড়কটি মেরামতের আবেদন জানান।

রোহান রেজা বলেন, এই জায়গাটা এতোটাই খারাপ যেকোনো সময় দুর্ঘটনা ঘটতে পারে। আর এটা অনেক দিন থেকেই।

তৌফিকুর রহমান বলেন, সরকারের দিকে তাকিয়ে না থেকে নিজ উদ্যোগে এলাকাবাসীর সহায়তা নিয়ে স্বেচ্ছা শ্রমের ভিত্তিতে এ কাজটা করলে দ্রুতই এলাকাবাসী সাময়িক মুক্তি পেতে পারে।

পাগলাকানাই ইউনিয়নের চেয়ারম্যান নজরুল ইসলাম বলেন, উপজেলা প্রশাসনের সঙ্গে এ বিষয়ে কথা হয়েছে। যত দ্রুত সম্ভব চলাচলের উপযোগী করে তোলা হবে। এলজিইডির সঙ্গে যোগাযোগ চলছে। স্থায়ী ভাবে রাস্তা তৈরি করা হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button