কোটচাঁদপুরজানা-অজানাটপ লিডনির্বাচন ও রাজনীতি

কোটচাঁদপুর পৌরপিতা শহিদুজ্জামান সেলিম নির্বাচিত

সুমন মালাকার, কোটচাঁদপুর, ঝিনাইদহের চোখ-
উৎসব মুখর পরিবেশে শেষ হয়েছে কোটচাঁদপুর পৌরসভার নির্বাচন। নির্বাচনে জয়ী হয়েছেন মোবাইল প্রতীকের শহিদুজ্জামান সেলিম (আঃলীগ বিদ্রোহী)। তাঁর নিকটতম প্রতিদ্বন্দী ছিলেন বি.এন.পির এস.কে.এম সালাহউদ্দিন বুলবুল সিডল।

তৃতীয় ধাপে অনুষ্ঠিত হল কোটচাঁদপুর পৌরসভার নির্বাচন। তফসিল ঘোষনার পর থেকে নির্বাচনের আগের রাত পর্যন্ত ছিল সাধারন ভোটারদের মধ্যে উদ্বেগ আর উৎকন্ঠা।

এ পৌরসভায় ৪ জন মেয়র পদে লড়াই করছিলেন। যার মধ্যে ছিলেন নৌকা প্রতিক নিয়ে আওয়ামীলীগের শাহাজান আলী, একই দলের বিদ্রোহী প্রার্থী পৌর আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক (সদ্য বহিষ্কৃত) মোঃ সহিদুজ্জামান মোবাইল প্রতিক নিয়ে, আরেক বিদ্রাহী জাহিদুল ইসলাম নারিকেল গাছ প্রতিক নিয়ে ও বিএনপি’র এস.কে.এম সালাউদ্দীন বুলবুল সিডল ধানের শীষ প্রতিক।

নির্বাচনে জয়ী হয়েছেন মোবাইল প্রতীকের শহিদুজ্জামান সেলিম (আঃলীগ বিদ্রোহী)। নিকটতম প্রতিদ্বন্দী হয়েছেন বিএনপির এস.কে.এম সালাহ উদ্দিন বুলবুল সিডল। এ দিকে সাধারন কাউন্সিলর পদে জয়ী হয়েছেন ১ ওয়ার্ড নম্বর থেকে আবু হানিফ খান, ২ ওয়ার্ড নম্বর থেকে আব্দুল মাজেদ, ৩ নম্বর ওয়ার্ড থেকে জাহিদুল ইসলাম, ৪ নম্বর ওয়ার্ড থেকে সুব্রত চক্রবত্তী, ৫ নম্বর ওয়ার্ড থেকে সোহেল আরমান, ৬ নম্বর থেকে শরিফুল ইসলাম, ৯ নম্বর ওয়ার্ডের রকিব উদ্দিন। এ ছাড়া ৮ নম্বর ওয়ার্ড থেকে ভোটের আগেই নির্বাচিত হন সোহেল আল-মামুন। এ পৌর সভায় মোট ভোটার ছিল ২৭৪৯৩। যার মধ্যে পুরুষ ভোটার ১৩,৪৮৫,মহিলা ১৪,০০৮

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button