কালীগঞ্জমাঠে-ময়দানে

ঝিনাইদহকে হারিয়ে যশোরের জয়

সাবজাল হোসেন, ষ্টাফ রিপোর্টার, ঝিনাইদহের চোখ-

ঝিনাইদহ কালীগঞ্জে অনুষ্ঠিত ১৬ দলীয় ক্লেমন টি-২০ কাপ ক্রিকেট টুর্নামেন্ট ২০২১”এর ৫ম ম্যাচের খেলায় যশোরের সাবেক ক্রিকেটার এম এ আকসাদ সিদ্দিকী শৈবালের যশোর ক্রিকেট কোচিং সেন্টারের শিষ্যদের ব্যাটিং ঝড়ে ঝিনাইদহের শওকত মোমোরিয়াল ক্রিকেট একাডেমি ৮০ রানে পরাজিত হয়েছে। রবিবার দুপুরে সরকারী ভূষন হাইস্কুল মাঠে অনুষ্ঠিত টুর্নামেন্টের ৫ম ম্যাচে প্রতিপক্ষ ঝিনাইদহ শওকত মেমোরিয়াল ক্রিকেট একাডেমিকে তারা পরাজিত করে।

কালীগঞ্জ ক্রীড়া ফেডারেশনের আয়োজনে অনুষ্ঠিত এ মাচে সকালে মুদ্রা নিক্ষপনে যশোর দলের অধিনায়ক আমিনুর জয়লাভ করে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন। এরপর ব্যাট হাতে মাঠে নেমে শুরু থেকেই ব্যাটিং তান্ডব চালায় উদ্বোধনী ব্যাটসম্যান ইমরান ও হাসান। এ জুটি বাউন্ডারী আর ওভার বাউন্ডারী হাকিয়ে দলকে একটি শক্ত ভিতে দাড় করান। ওপেনার ইমরান মাত্র ৩২ বলে ৫৯ রান করে আউট হওয়ার পর মাঠে আসেন দলীয় অধিনায়ক আমিনুর। তিনি ইমরানের পথ অনুসরন করে বেধড়ক পেটাতে থাকেন। কিন্ত অপর প্রান্তের ২ জন খেলোয়াড় উইকেট হারালেও তিনি আকড়িয়ে থাকেন উইকেটে। পরে দলের আরেক বিধংসী ব্যাটসম্যান রোয়েন এসে একের পর এক বাউন্ডারি ওভার বাউন্ডারী হাঁকিয়ে ঝিনাইদহ দলের বোলারদেরকে অসহায় করে তোলেন। তিনি মাত্র ৩০ বলে ৫৯ রান করেন। সর্বশেষ মাত্র ৪ উইকেট হারিয়ে নির্ধারিত ২০ ওভার মোকাবেলা করে এ টুর্ণামেন্টের এ পর্যন্ত অনুষ্ঠিত খেলায় সর্বোচ্চ ২৪৬ রানের পাহাড় গড়ে মাঠ ছাড়েন অভিজ্ঞ আমিনুর। তিনি মাত্র ২২ বলে ৬৮ রান এবং রোয়েন ৩০ বলে ৫৯ রান করেন।

এরপর ২য় ইনিংসের আগে স্থানীয় সাংসদ ও কালীগঞ্জের প্রাক্তন খেলোয়াড় ক্রিকেটার আনোয়ারুল আজিম যশোর থেকে আগত সাবেক সমসাময়িক খেলোয়াড়দের সাথে কুশল বিনিময় করে বক্তব্য রাখেন। তাদের সাথে মধ্যাহ্নভোজে অংশ নেন এবং মাঠে বাকি সময়ের খেলা দেখেন।
২য় ইনিংসের খেলা শুরু হলে ২৪৭ রানের জবাবে ব্যাট করতে নেমে ঝিনাইদহ শওকত আলী মেমোরিয়ালের দুই ওপেনার বিপক্ষ দলের মত ব্যাটে ঝলসে ওঠেন। জবাব দিতে থাকেন বাউন্ডারী আর ওভার বাউন্ডারীর। কিন্ত বেশি সময় ভাগ্য সাথে ছিলনা ওপেনার এ জুটির। এক পর্যায়ে তারা নির্ধারিত ২০ ওভার খেলে ৭ উইকেট হারিয়ে মোট মাত্র ১৬৬ রান করে ৮০ রানে পরাজয় বরন করে মাঠ ছাড়েন। বিজয়ী দলের ঝড়ো ব্যাটসম্যান রোয়ান ৩৫ মাত্র ৩০ বল ৫৯ রান ও ২ ওভার বল করে ২টি উইকেট লাভ করায় ম্যান অব দি ম্যাচ নির্বাচিত হন। খেলা শেষে তার হাতে অনলাইন পোর্টাল ”খবর কালীগঞ্জ ডট কম” এর ক্রেষ্ট তুলে দেন কালীগঞ্জ ক্রীড়া ফেডারেশনের সহ-সভাপতি অজিৎ ভট্টাচার্য্য, সাধারন সম্পাদক লুৎফর রহমান লাড্ডু ও যশোর জেলা ক্রিড়া সংস্থার অতিরিক্ত সাধারন সম্পাদক সাবেক ক্রিকেটার এম এ আকসাদ সিদ্দিকী শৈবাল, যশোরের সাবেক ক্রিকেটার আজিমুল হক, মোজাম্মেল হক সোহেল, নাজমুল আলম টিটো, কালীগঞ্জ ক্রিকেট কমিটির সভাপতি এ্যাড- আজিজুর রহমান, কালীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি জামির হোসেন, সাধারন সম্পাদক সাবজাল হোসেন, ক্রীড়া ফেডারেশনের সদস্য আইয়ুব হোসেন বস ও অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

এ টুর্নামেন্টের ১৬ টি খেলায় ম্যান অব দি ম্যাচ পুরস্কারের স্পন্সর হয়েছেন অনলাইন পোর্টাল ”খবর কালীগঞ্জ ডট কম” এবং মিডিয়া পার্টনার হয়েছে কালীগঞ্জ প্রেসক্লাব।

খেলার আম্পায়ারের দায়িত্বে ছিলেন মশিউর রহমান নয়ন ও এম সাইদুর রহমান শাহিন এবং অফিসিয়াল স্কোরার ছিলেন বাবু কার্তিক ভট্টাচার্য্য। ধারাভাষ্যে ছিলেন, খোরশেদ আলম। আগামী ১০ ফেব্রæয়ারী পাবনা ইশ্বরদি ক্রিকেট একাডেমিকে মোকাবেলা করবে স্বাগতিক কালীগঞ্জ ক্রিকেট একাদশ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button