ঝিনাইদহ সদর

ঝিনাইদহে প্রথম পাখি প্রেমীদের পাখাল মিলনমেলা

মিরাজ জামান রাজ, ঝিনাইদহের চোখ-
‘বনের পাখ বনে থাক, খাঁচার পাখি যতেœ থাক..’ এই শ্লোগানকে সামনে রেখে ঝিনাইদহ জেলার প্রথম কেজ বার্ড গ্রæপ হিসেবে পরিচিত, একদল তরুণদের উদ্যোগে প্রতিষ্ঠিত অনলাইন ভিত্তিক বার্ড লাভারস অব ঝিনাইদহ নামে একটি সোস্যাল সংগঠন তরুণ পাখি প্রেমীদের নিয়ে পাখাল মিলনমেলা নামে এ উৎসবের আয়োজন করে।

২৭ ফ্রেব্রæয়ারী ঝিনাইদহ ড্রিমভ্যালী এন্ড রিসোর্টে দিন ব্যাপী নানা কর্মসূচির মাধ্যমে পাখাল মিলনমেলার আয়োজন করা হয়। বার্ড লাভারস ঝিনাইদহের পক্ষে আয়োজক উদ্যোক্তা আব্দুল্লাহেল কাফি জানান সরকারের নির্দেশনা মেনে দেশী পাখিদের অবৈধভাবে পালন না করে, নির্দেশনা অনুযায়ী খাচায় পোষযোগ্যশ্রেণী পাখিদের লালনপালন করে আসছে ঝিনাইদহের বিভিন্ন এলাকার বেশ কিছু তরুণ। তারা পাখিদেরকে ভালবাসে, বাংলাদেশে পাখিদের রক্ষণাবেক্ষণ ও উন্নয়নে কাজ করতে আগ্রহী। তাই তাদের নিয়ে তাদের আজেকের আয়োজন। দিনব্যাপী পাখাল মিলনমেলায় পাখি নিয়ে আলোচনা, খেলাধুলা প্রতিযোগীতা, মধ্যাহ্নভোজ ও র‌্যাফেল ড্র পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।

পাখাল মিলনমেলায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝিনাইদহের দুরন্ত প্রকাশ এর সম্পাদক ইঞ্জিঃ মিরাজ জামান রাজ।

পাখাল মিলনমেলার অন্যতম উদ্যোক্তা হিসেবে সার্বিক কার্যক্রম পরিচালনা করেন মোঃ আল আমিন খান ও বাপ্পি ইমরান। এছাড়াও পাখাল মিলন মেলায় প্রায় অর্ধশতাধিক পাখি প্রেমী তরুণ অংশগ্রহণ করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button