জানা-অজানাঝিনাইদহ সদরটপ লিডদেখা-অদেখা

ঝিনাইদহে টিসিবির পন্য নিতে নিম্ন ও মধ্যবিত্তদের দীর্ঘ লাইন

ঝিনাইদহের চোখ-
ঝিনাইদহে টিসিবির ট্রাক দেখলেই মানুষ হুমড়ি খেলে পড়ছে। লক্ষ্য পন্য কেনা। পাড়া মহল্লায় এখন গাড়িতে গাড়িতে করে টিসিবির পন্য বিক্রি হচ্ছে। মানুষ সেখানে পন্য কিনতে ভীড় করছে। করোনার সংক্রমণে উর্ধগতি। আবার এই প্রাণঘাতী ভাইরাসরোধে দেশে চলমান ‘কঠোর লকডাউন’।

এদিকে রমজান মাস চলমান। ‘লকডাউন’-এ আয়ে ভাটা পড়েছে মধ্যবিত্ত ও নিম্ন আয়ের মানুষদের। তাই টিসিবির স্বল্পমূল্যের পণ্যের দিকেই ঝুঁকছেন মানুষ। দৃষ্টি টিসিবির ট্রাক, লক্ষ্য কাঙ্ক্ষিত পণ্য। তবুও লাইনে দাঁড়িয়ে দীর্ঘ সময় থেকেও হতাশ হয়ে ফিরতে হয় অনেককেই। রমজান মাসেও টিসিবির ট্রাক সেল চলছে। ঝিনাইদহ শহরের প্রধান প্রধান স্থানে বিক্রি হচ্ছে টিসিবির পন্য। এই সেলের লাইনে লোকেদের সংখ্যা বেড়েই চলেছে। মধ্যবিত্তদের নতুন করে এই লাইনে পা দেওয়া নতুন কিছু নয়। লাজ লজ্জা ত্যাগ করে বেঁচে থাকার যুদ্ধে সামিল হচ্ছেন তারা।

বৃহস্পতিবার শহরের বিভিন্ন স্পট ঘুরে দেখা যায় দীর্ঘ মানুষের লাইন। রোদ মাথায় নিয়ে একটু কম মূল্যে পণ্যের অপেক্ষা করছেন তারা। রমজানে বেড়েছে তেল ও চিনির চাহিদা। এই দুই পণ্যে চাহিদা বেশি থাকায় লাইনে দাঁড়িয়েও হতাশ হতে দেখা যায় অনেককেই।

এছাড়াও চাহিদা রয়েছে ছোলা ও খেজুরেও। তবে, দ্বিতীয় ধাপে রমজানের পণ্যের দাম কিছুটা বাড়িয়ে নির্ধারণ করেছে টিসিবি। এতে প্রতি কেজি তেলের দাম ১০ টাকা বেড়ে ১০০ টাকা হয়েছে। ডাল, চিনির দাম আগের থেকে ৫ টাকা বাড়ানো হয়েছে। প্রতি কেজি ছোলার দাম ৫৫ টাকা ও খেজুরের দাম ৮০ টাকা নির্ধারণ করা হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button