জানা-অজানাঝিনাইদহ সদর

ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে ঝিনাইদহ সাংবাদিকদের অবহিতকরণ সভা

ঝিনাইদহের চোখ-

ঝিনাইদহে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন-২০২১ উপলক্ষে জেলায় কর্মরত সাংবাদিকদের অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৩জুন) দুপুরে ঝিনাইদহ সিভিল সার্জন অফিসের আয়োজনে সিভিল সার্জনের সম্মলেন কক্ষে এসভা অনুষ্ঠিত হয়। এসময় আলোচনা সভায় সভাপতিত্ব করেন ঝিনাইদহ সিভিল সার্জন ডা. সেলিনা বেগম।

এছাড়াও ঝিনাইদহ সদর উপজেলার স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো: শামীম আহমেদ, জেলা প্রেসক্লাবের সভাপতি মো: মিজানুর রহমান, সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শেখ সেলিম, দৈনিক নবচিত্র পত্রিকার সম্পাদক মো: আলাউদ্দীন আজাদসহ জেলায় ভিভিন্ন পত্রিকা ও টেলিভিশনে কর্মরত সাংবাদিক বৃন্দ সভায় উপস্থিত ছিলেন।

এসময় ঝিনাইদহ সিভিল সার্জন অফিস থেকে জানাযায়, জাতীয় ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইনের আওতায় ঝিনাইদহের ৬উপজেলায় ২ লক্ষ ৪৯ হাজার শিশুকে ভিটামিন-এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। শনিবার ( ৫ জুন) ৬টি উপজেলার ১ হাজার ৯৭৭ টি টিকাদান কেন্দ্রে ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে।

জেলার ৬ উপজেলার এ প্লাস ক্যাম্পেইনের প্রথম রাউন্ডে ৬ থেকে ১১মাসের ২৯ হাজার জন শিশুকে একটি করে নীল রঙের ক্যাপসুল ও ১২ থেকে ৫৯ মাসের ২ লক্ষ ২০হাজার জন শিশুকে লাল রঙের ক্যাপসুল খায়ানো হবে। এ কর্মসূচীর আওয়তাই জেলার ১ হাজার ৯৭৭ টি কেন্দ্রে, ৩ হাজার ৯৫৪জন সেচ্ছাসেবী ও ৪৯৪ জন মাঠ কর্মী (স্বাস্থ্য সহকারী) ও পরিবার পরিপরিকল্পনা সহকারী এবং ২১৬জন তদারককারী কাজ করবেন।

সভাপতিত্বের বক্তব্যে সিভিল সার্জন ডা. সেলিনা বেগম বলেন, ঝিনাইদহে এবছর প্রথম রাউন্ডে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাবে ২লাখ ৪৯ হাজার শিশু। অভিবাবকের কাছে আমাদের অনুরোধ বাচ্চাদের খালি পেটে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়াবেন না। বাচ্চাদের খালিপেটে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ালে অসুস্থ্য হাবার সম্ভবানা থাকে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button