কালীগঞ্জ

কালীগঞ্জে গৃহহীন পরিবার পেল প্রধানমন্ত্রীর উপহার

বেলাল হুসাইন বিজয়,কালীগঞ্জ, ঝিনাইদহের চোখ-
ভূমিহীন-গৃহহীনদের একটি সুন্দর ঘরের স্বপ্ন পূরণের দ্বিতীয় ধাপে ঝিনাইদহের কালীগঞ্জে ২০ টি পরিবার পেলো একটি আধাপাকা স্বপ্নের বাড়ি। মুজিববর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে জমিসহ এসব ঘর দেওয়া হয়। প্রধানমন্ত্রীর উপহার পেয়ে সুখের জোয়ারে বইছে তাদের মাঝে।

রোববার (২০ জুন) বেলা সাড়ে ১১ টায় গনভবন থেকে টানা তিন বারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশব্যাপী গৃহ প্রদান কার্ষক্রমের উদ্বোধন করেন। এর পর পরই কালীগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে পরিষদের অডিটোরিয়ামে এক অনুষ্টানের মাধ্যমে গৃহহীন পরিবারদের হাতে জমির দলিল ও ঘরের চাবি তুলে দেন অনুষ্টানের প্রধান অতিথি এমপি আনোয়ারুল আজিম আনার। এবার উপজেলার বিভিন্ন ইউনিয়নের গৃহহীনদের জন্য ২য় পর্ষায়ের বরাদ্ধকৃত ৫ টি ও ১ম দফের ১৫ টি সহ মোট ২০ টি ঘর প্রদান করা হয়।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সূবর্ণা রানী সাহার সভাপতিত্বে এ অনুষ্টানে বিশেষ অতিথি ছিলেন কালীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর সিদ্দিকী ঠান্ডু ।

উল্লেখ্য, ১ম পর্ষায়ে কালীগঞ্জে ২৭ জন গৃহহীন পরিবারের জন্য ঘর বরাদ্ধ করা হয়েছিল। এরমধ্যে সে সময়ে প্রস্তুতকৃত ১২ টি পরিবারকে ঘর দেওয়া হয়। সেই বাকী ১৫টিও এবারে উপজেলার কোলা ইউনিয়নে আরো ৫ টি ঘর সহ এ উপজেলায় দু’দফে সর্বমোট ৩২ জন গৃহহীন পরিবারকে ঘর হস্তান্তর করা হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button