ঝিনাইদহ সদর

ঝিনাইদহ রাসেল’র প্রতিবন্ধকতাকে জয় করতে প্রয়োজন একটি কম্পিউটার

মনজুর আলম, ষ্টাফ রিপোর্টার, ঝিনাইদহের চোখ-

শারীরিক প্রতিবন্ধী রাসেল হুসাইন অদম্য ইচ্ছা শক্তি আর স্বপ্ন নিয়ে এখন এইচএসসির প্রথম বর্ষের ছাত্র। তার ইচ্ছে লেখাপড়া শিখে মানুষের মতো মানুষ হয়ে, চাকরি করা অথবা কোন ব্যবসা করে পরিবারের লোকজন এর নিকট স্বাভাবিক সদস্যদের মতো প্রতিযোগিতা করে আর্থিকভাবে প্রতিষ্ঠিত হওয়া।

প্রতিবন্ধী রাসেল হোসেন ঝিনাইদহ সদর উপজেলার ১ নম্বর সাধুহাটি ইউনিয়ন এর বংকিরা গ্রামের কৃষক মোহাম্মদ জমির হোসেনের একমাত্র ছেলে।

কলেজে যাওয়ার পথে রাসেল হুসাইন এর সাথে একান্তে কথা হয় এই প্রতিনিধির সাথে।

রাসেল হোসেন জানান, ছোট থেকেই তার পড়ালেখা করার ইচ্ছা। কখনো পড়ালেখায় ফাঁকি দেন না। সে গ্রামের প্রাথমিক বিদ্যালয় থেকে পিএসসি ও জেএসসি পরীক্ষায়- এ পেয়ে পাশ করেছেন। এরপর এসএসসি পরীক্ষার সময় তার শরীর প্রচন্ড অসুস্থ থাকার পরও অংশ নেন। এসএসসিতে সে এ মাইনাস পেয়েছে। তার পয়েন্ট হয়েছে ৩ দশমিক ৮৯।

এখন সে চুয়াডাঙ্গা বদরগঞ্জ ডিগ্রী কলেজের এইচএসসি প্রথম বর্ষের মানবিক বিভাগের ছাত্র।

তিনি আরো জানান, সে সরকারের দেয়া প্রতিবন্ধী ভাতা পান। তার পিতা একজন কৃষক। কৃষিকাজে যে আয় হয় তা দিয়ে মা- বাবা আর দুই ভাই বোন কে নিয়ে সংসার চলে যায়। তার বোন গ্রামের হাই স্কুলের অষ্টম শ্রেণীর ছাত্রী।

দীর্ঘদিন তার ইচ্ছা কম্পিউটার শেখার, কয়েক জায়গায় যোগাযোগ করেছেন। কিন্তু তার অবস্থা দেখে তারা জানিয়েছেন, তার শিখাতে কম্পিউটার এ একটু সময় বেশি দিতে হবে, এত সময় দেওয়া তাদের সম্ভব নয়। তাছাড়া তার নিজের কম্পিউটার হলে হয়তো শেখানো সম্ভব হবে। কিন্তু কম্পিউটার কেনার জন্য যে টাকা প্রয়োজন, একসাথে জোগাড় করা সম্ভব হচ্ছে না।

সমাজের কেউ যদি তাকে একটু সাহায্য করত তাহলে হয়তো তার কম্পিউটার শেখা সহজ হত। আগামির পথ চলায় হয়তো আরো সহজ হত।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button