কালীগঞ্জ

ঝিনাইদহ কালীগঞ্জে অবৈধভাবে বালু উওোলনের অভিযোগ

এনামুল হক সিদ্দীক, কালীগঞ্জ, ঝিনাইদহের চোখ-
ঝিনাইদহের কালীগঞ্জে অবৈধভাবে বালু উওোলনের অভিযোগ উঠেছে। বালু উওোলনের ফলে নষ্ট হচ্ছে ফসলি কৃষি জমি। গায়ের জোরে এই বালু উওোলন করছেন উপজেলার এিলোচানপুর ইউনিয়ানের বালিয়াডাঙ্গা গ্রামের মৃত আবুল খায়েরর ছেলে জাহাঙ্গীর হোসেন।

অভিযোগ পাওয়ার পর ঘটনাস্থলে গিয়ে ফৌজদারী কার্যবীর কোড ক্রিমিনাল প্রসিডিউর ১৮৮০ অনুযায়ি পাম্প ড্রেজিং বা অন্য কোন মাধ্যমে ভুগর্ভস্থ মাটি বা বালু উওোলন করা যাবেনা এমন আইন থাকলেও ক্ষমতা দাপট দেখিয়ে পুকুর খননের নামে ফসলি জমি ধ্বংসে নেমেছেন এই জাহাঙ্গীর হোসেন। দীর্ঘ কয়েক মাস ধরে এ কাজ চলমান রয়েছে এই বালু উওোনের কাজ। তাকে সার্বিক সহযোগিতা কনছেন স্থানিয় ইউপি সদস্য ভাই আনোয়ার মেম্বার। তবে প্রথমদিকে জেলা প্রশাসকের কার্যালয় থেকে অনুমতি কাগজপএ আছে এমনকি বল্লেও তা দেখাতে পারেননি।

৬নং এিলোচানপুর বানুড়িয়া বাজার ছেড়ে রাস্তার বামহাতে বালিয়াডাঙ্গা বাজারে ফার্মেসী ডাক্তার আলী আহাম্মদের জমিতে বিশাল বালুর স্তপ। চারপাশে আবাদি জমির মধো পল্লি চিকিৎসক আক্তার হোসেন ওরফে বটু ডাক্তার এর পুকুরে ড্রেজিং মেশিন বশিয়ে বালু উওোলন করা হচ্ছে। বালু উওোলন শ্রমিক এসেছে চুয়াডাঙ্গা থেকে।

এলাকাবাসী নিরব, ভয়ে কথা বলতে পারবে না অপরদিকে কোন অভিযোগও আসছে না তাই বহাল তবিয়তে কাজ চালিয়ে যাচ্ছে বলু ব্যবসায়ী জাহাঙ্গীর। কাউকে তোয়াক্কা করার সময় নাই এমনটি ভান ইউপি সদস্যর।

এ বিষয়ে জাহাঙ্গীর হোসেন জানান, ডিসি অফিসে পুকুর খননের অনুমতি এনেছি। ডিসি অফিসে আমার নিজস্ব লোক আছে। তার নির্দেশ মোতাবেক কাজ করছি।

৬ নং এিলোচানপুর ইউনিয়ান পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম ছানা বলেন,আমার ইউনিয়ানে আমি কোন অন্যায় কাজের প্রশ্রায় দিইনা। আপনারা সহযোগীতা করলে আমি বিষয়টি দেখবো।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button