কালীগঞ্জ

গ্রাহকের টাকা মেরে পালিয়ে গেল কালীগঞ্জ বিদ্যুৎ অফিসের লাইনম্যান

ফিরোজ আহম্মেদ, ঝিনাইদহ চোখ-
ঝিনাইদহ জেলার কালীগঞ্জ উপজেলার ওজোপাডিকো বিদ্যুৎ সরবরাহ অফিসের লাইনম্যান মোহাম্মদ নাসির উদ্দিন বেশ কয়েকজন বিদ্যুৎ গ্রাহকের নিকট থেকে বিলের টাকা তুলে তা অফিসে জমা না করে ১৪ ডিসেম্বরের পর থেকে কর্তৃপক্ষের অনুমোদন ব্যতীত অফিসে অনুপস্থিত রয়েছেন। যশোর অফিস থেকে বদলি হয়ে ৭ আগস্ট ২০২২ তারিখ লাইনম্যান নাসির উদ্দিন কালিগঞ্জ বিদ্যুৎ অফিসে যোগদান করেন।

তিনি কালিগঞ্জ পৌর এলাকার বাজার – ২ ও উপজেলা ফিডার এলাকার দায়িত্বরত ছিলেন। এই এলাকার একাধিক গ্রাহকের নিকট থেকে তিনি বকেয়া বিল উঠিয়ে তা আত্মসাৎ করেন।বিষয়টি বিদ্যুৎ অফিসের দৃষ্টিগোচর হলে তিনি তারপর থেকে আর অফিসে আসেন না বলে অফিস সূত্রে জানা যায়।

ভুক্তভোগী একজন বিদ্যুৎ গ্রাহক বাকুলিয়া গ্রামের আয়ুব হোসেন জানান, আমার 306123330 নং বিদ্যুৎ সংযোগের বকেয়া বিল বাবদ ২১০০ টাকা আমার বাড়ি থেকে বিদ্যুৎ অফিসের লাইনম্যান নাসির উদ্দিন নিয়ে যান। পরে খোঁজ নিয়ে জানতে পারি উনি ওই টাকা আমার হিসাবে জমা করেন নি। যে কারণে আমি আবাসিক প্রকৌশলী বরাবর একটি লিখিত অভিযোগ দিয়েছি আজ।

অভিযুক্ত বিদ্যুৎ অফিসের লাইনম্যান নাসির উদ্দিন এর সাথে কথা বলতে তার মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করলেও ফোনটি বন্ধ পাওয়া যায়।

এ ব্যাপারে কালিগঞ্জ বিদ্যুৎ সরবরাহ ওজোপাডিকো এর আবাসিক প্রকৌশলী মতিউর রহমানের সাথে কথা হলে তিনি জানান, বিদ্যুৎ বিভাগের অর্থনৈতিক সকল কাজ ব্যাংকিং সিস্টেম এর মাধ্যমে সম্পন্ন হয়। অফিসের কোনো স্টাফ সরাসরি গ্রাহকের নিকট থেকে টাকা নেওয়ার কোনো বিধান নেই। নাসির উদ্দিনের বিরুদ্ধে আনীত অভিযোগের সত্যতা নিরূপণপূর্বক বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button