কালীগঞ্জনির্বাচন ও রাজনীতি

ঝিনাইদহ কালীগঞ্জে বিদ্রোহী প্রার্থী হলেন ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি

ঝিনাইদহের চোখ-

আগামী ২৮ নভেম্বর দেশে তৃতীয় ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এরমধ্যে রয়েছে ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার ১১টি ইউনিয়ন। এ নির্বাচনে উপজেলার ৩নং কোলা ইউনিয়নে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আয়ুব হোসেন নৌকা প্রতিক না পেয়ে বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচন করছেন। আয়ুব হোসেন এবারের নির্বাচনে মোটরসাইকেল প্রতিক নিয়ে নির্বাচন করছেন।

এরপর ২০১৯ সালে সাধারণ সম্পাদক আনোয়ারুল আজীম আনার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কোলা ইউনিয়ন কার্যালয়ে সামনে এক সভায় সভাপতি হিসেবে আয়ুব হোসেন ও সাধারণ সম্পাদক মনোয়ার হোসেন বাদশার নাম ঘোষণা করেন। গত নির্বাচনে আয়ুব হোসেন নৌকা প্রতিক নিয়ে নির্বাচন করে চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন।

নৌকা প্রতিকের প্রার্থী মনোয়ার হোসেন বাদশা বলেন, তিনি দীর্ঘদিন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন। বিদ্রোহী প্রার্থীর বিষয়ে তিনি স্থানীয় নেতৃবৃন্দের সাথে কথা বলেছেন। আশাকরি তিনি প্রার্থীতা প্রত্যাহার করবেন।

এ বিষয়ে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আয়ুব হোসেন জানান, ইউনিয়ন আওয়ামী লীগসহ সহযোগী অঙ্গসংগঠনের সর্বস্তরের নেতাকর্মী তার সাথে আছেন। নৌকা পাননি এজন্য তিনি বিদ্রোহী প্রার্থী হয়েছেন।

এ ব্যাপারে ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টু জানান, যারা বিদ্রোহী প্রার্থী হয়েছেন তারা সকলেই বহিষ্কার হবেন। আওয়ামী লীগের কেন্দ্রীয় দপ্তর থেকে সেই নির্দেশনা দেওয়া হয়েছে।

উল্লেখ্য, আগামী ২৮ নভেম্বর জেলার কালীগঞ্জ উপজেলার ১১টি ও কোটচাঁদপুর উপজেলার ৫টি ইউনিয়নে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। গত ১১ নভেম্বর ছিল প্রত্যাহারের শেষ দিন এবং ১২ নভেম্বর প্রার্থীদের প্রতিক বরাদ্দ দেওয়া হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button