কালীগঞ্জ

কালীগঞ্জে শিশু ফরহাদকে বাঁচাতে দরিদ্র বাবা-মায়ের আকুতি

মোঃ হাবিব ওসমান, কালীগঞ্জ, ঝিনাইদহ চোখ-
জন্মের পর থেকেই জটিল রোগে আক্রান্ত ৬ বছরের শিশু ফরহাদ। তাকে বাঁচাতে সাহায্যের জন্য দ্বারে দ্বারে ঘুরছেন দরিদ্র অসহায় বাবা-মা। ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার রাখালগাছি ইউনিয়নের উত্তর কুল্লপপাড়া গ্রামের নুরুজ্জামান ও রেবেকা খাতুন দম্পত্তির শিশুপুত্র ফরহাদ। শিশু ফরহাদ এখন হার্টের জটিল রোগে মুত্যুর সাথে পাঞ্জা লড়ছে ।

চিকিৎসার জন্য তাকে কালীগঞ্জ, ঝিনাইদহ, যশোর, খুলনাসহ বিভিন্ন হাসপাতালে বিশেষজ্ঞ চিকিৎসকদের দেখান। পরবর্তীতে চিকিৎসকদের পরামর্শে নিরূপায় হয়ে শিশু সন্তান ফরহাদকে নিয়ে ঢাকা সোহরাওয়ার্দী হাসপাতালে ভর্তি করান। পরীক্ষা-নিরীক্ষার পর চিকিৎসকরা জানান, তার হার্টের বাম পাশ ছিদ্র হওয়ার কারনে হার্টের বাল্ব নষ্ট হওয়ার পথে। তাকে বাঁচাতে হলে জরুরী অপারেশন করাতে হবে। দ্রুত অপারেশন করা না গেলে শিশুটির বাঁচার সম্ভাবনা খুবই কম। এজন্য তার প্রয়োজন ৫ লক্ষ টাকা।

এর আগে ফরহাদের পিতা নুরুজ্জামান গরু, ছাগল, এনজিওর কিস্তিসহ বিভিন্ন জনের কাছ থেকে ধার-দেনা করে প্রায় ৩ লাখ টাকা ব্যয় করেছেন। ফরহাদের হতদরিদ্র পিতা নুরুজ্জামান যেখানে সংসার চালাতেই প্রতিনিয়ত হিমশিম খান সেখানে এত টাকা জোগাড় করবেন কিভাবে? জমি আছে মাত্র ৩ শতক, এই ৩ শতক জমির উপর একটি ঝুপড়ি ঘর। তিনি এলাকাতে দীনমজুরের কাজ করেন। যা আয় হয় তা দিয়ে কোনমতে দিন চলে তার। শিশুপুত্রটি জটিল রোগে আক্রান্ত হওয়ায় তিনি ও তার স্ত্রী চোখে অন্ধকার দেখছেন।

শিশুপুত্র ফরহাদকে বাঁচাতে সাহায্যের জন্য দ্বারে দ্বারে ঘুরছেন অসহায় বাবা-মা। তারা প্রধানমন্ত্রী, স্বাস্থ্যমন্ত্রী, স্থানীয় জনপ্রতিনিধি, দেশ-বিদেশের হৃদয়বান ও বিত্তবানদের কাছে আর্থিক সহযোগিতা চেয়েছেন।

সাহায্যে পাঠানোর ঠিকানা-বিকাশ-০১৭৫৭-৫৬৬২৯১

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button