ঝিনাইদহ সদর

ঝিনাইদহে চলছে ৩ দিন ব্যাপী নাট্য উৎসব

ঝিনাইদহের চোখ-
মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে ঝিনাইদহে শুরু হয়েছে ৩ দিন ব্যাপী বিহঙ্গ নাট্য উৎসব। বিহঙ্গ ঝিনাইদহ’র আয়োজনে রোববার বিকেলে এ উপলক্ষে জেলা শিল্পকলা একাডেমী চত্বর থেকে একটি শোভাযাত্রা বের করা হয়।

শোভাযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক ঘুরে একই স্থানে গিয়ে শেষ হয়। পরে সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ গ্রæপ থিয়েটার ফেডারেশনের সভাপতি মন্ডলির সদস্য নাট্যজন অনন্ত হিরা। উৎসব উদ্বোধন করেন বাংলাদেশ গ্রæপ থিয়েটার ফেডারেশানের সভাপতি মন্ডলির সদস্য নাজিম উদ্দিন জুলিয়াস।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ গ্রæপ থিয়েটার ফেডারেশানের দপ্তর সম্পাদক খোরশেদুল আলম ও খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক শরীফ খান। সভাপতিত্ব বিহঙ্গের সহ সভাপতি ইসাহাক আলী

আয়োজক বিহঙ্গের সাধারণ সম্পাদক শাহীনুর আলম লিটন জানান, প্রথম দিনে ঢাকার শব্দ নাট্য চর্চা কেন্দ্রের পরিবেশনায় পরিবেশিত হয় নাটক তৃতীয় একজন। সমীর দাশ গুপ্ত’র রচনায় অনন্ত হিরা’র নির্দেশনায় পরিবেশিত এই নাটকে ফুটিয়ে তোলা হয় বর্তমান সময়ের পুরুষতান্ত্রিক সমাজ ব্যবস্থায় নারীর অধিকার খর্বের নানা বিষয়। দেখানো হয় একাকী, নিঃসঙ্গ এক নারীর চার দেয়ালে বন্ধি জীবন। একাকিত্বের মাঝে তৃতীয় একজনের উপস্থিতি ও তা নিয়ে দ্ব›দ্ব-সংঘাত, কলহ।

৩ দিন ব্যাপী এই নাট্য উৎসবে নাটক পরিবেশন করবে ঝিনাইদহ, মাগুরা, ঢাকার বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button