ঝিনাইদহ সদর

ঝিনাইদহে শরীরচর্চা ও স্বাস্থ্যকর খাদ্য নিশ্চিতে করনীয় শীর্ষক আলোচনা

ঝিনাইদহের চোখ-
ঝিনাইদহে শরীরচর্চা ও স্বাস্থ্যকর খাদ্য নিশ্চিতে স্থানীয় সরকারের নিকট প্রত্যাশা ও করনীয় শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার দুপুরে পদ্মা সমাজ কল্যাণ সংস্থার আয়োজনে তার সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। সেন্টার ফর ল এন্ড পলিসি এ্যাফিয়ার্স ও সিটিজেন নেটওয়ার্ক এর সহযোগিতায় অনুষ্ঠিত এ আলোচনা সভায় সভাপতিত্ব করেন পদ্মা সমাজ কল্যান সংস্থার নির্বাহী পরিচালক হাবিবুর রহমান।

অনুষ্ঠানে অতিথি ছিলেন মানবাধিকার কর্মী ও অবসরপ্রাপ্ত অধ্যক্ষ আমিনুর রহমান টুকু, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান রাশিদুর রহমান রাসেল, সিভিল সার্জন অফিসের সিনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার আব্দুর রহমান। এছাড়াও বক্তব্য রাখেন, প্রথম আলো পত্রিকার নিজস্ব প্রতিবেদক আজাদ রহমান, সাংবাদিক কাজী লিকু, আলমগীর হোসেন প্রমুখ।

এসময় বক্তারা বলেন, দ্রæত বৃদ্ধি পাওয়া নগরায়ন ও জনসংখ্যা বৃদ্ধির পাশাপাশি অস্বাস্থ্যকর জীবনযাপন;অস্বাস্থ্যকর খাদ্য গ্রহণের অভ্যাস, তাজা শাক-সবজি-ফল-মুল কম খাওয়া, শরীরচর্চা, ব্যায়াম বা পর্যাপ্ত শারীরিক পরিশ্রমের কারণে নানা ধরনের রোগের সম্মুখীন হচ্ছে মানুষ। এ থেকে ৪ ধরনের অসংক্রামক রোগ হচ্ছে যার মৃত্যুহার ৮০ ভাগ।

প্রতিবছর পর্যাপ্ত পরিমাণ সবজি ও ফল গ্রহণ করানো সম্ভব হলে ২.৭ মিলিয়ন মানুষের জীবন রক্ষা করা সম্ভব হবে। তাই পর্যাপ্ত পরিমান সবজি ও ফল গ্রহণের পাশাপাশি শারিরীক ব্যায়াম করতে হবে। এজন্য স্থানীয় সরকারের প্রদক্ষেপ নিতে হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button