জানা-অজানাঝিনাইদহ সদর

ঝিনাইদহে ঈদুল ফিতর উপলক্ষে ১০ হাজার অসহায়দের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ

ঝিনাইদহের চোখ-
ঝিনাইদহে ঈদুল ফিতর উপলক্ষে ১০ হাজার অসহায় মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। আরো প্রায় ২০ হাজার কার্ডধারী মানুষের মাঝে জনপ্রতি ১০কেজি চাউল, ১ কেজি ডাল, ১ কেজি সয়াবিন তৈল ও নগদ ১০০ টাকা হারে বিতরণ করা হয়েছে। গত ১০ বছর ঝিনাইদহের জাহেদী ফাউন্ডেশন এ খাদ্য সামগ্রী বিতরণ করে আসছে। আজ সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত পুরুষ ও মহিলারা লাইনে দাঁড়িয়ে খাদ্যসামগ্রী গ্রহণ করছে।

জাহেদী ফাউন্ডেশনের সমন্বয়ক তবিবুর রহমান লাবু জানান, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সমাজের অবহেলিত গরীব ও দুস্থ ৩০ হাজার কার্ডধারী মানুষের মাঝে পুরো রমজান মাস ব্যাপি এ খাদ্য বিতরণ কার্যক্রম চলমান থাকবে। শুধু ঝিনাইদহ পৌর এলাকায় নয়, জেলার কালীগঞ্জ, শৈলকুপা, হরিণাকুন্ডু. কোটচাঁদপুর ও মহেশপুর উপজেলায় এ কার্যক্রম চলবে। আগে থেকেই ঝিনাইদহের বিভিন্ন গ্রাম ও মহল্লায় অরাজনৈতিক ব্যক্তিদের মাধ্যমে প্রকৃত গরীবদের তালিকা তৈরি করে তাদের মাঝে কার্ড দেয়া হয়েছিল।

জাহেদী ফাউন্ডেশনের ও রেডিয়েন্ট ফার্মাসিটিক্যালস লিমিটেডের চেয়ারম্যান নাসের শাহরিয়ার জাহিদী মহুল এর আয়োজনে ঝিনাইদহ কিংশুক ইটভাটা প্রাঙ্গণে খাদ্য ও নগদ টাকা বিতরণ কর্মসূচির উদ্বোধন করা হয়। অনুষ্ঠানটি পরিচালনায় ছিলেন কাইয়ুম শাহরিয়ার জাহেদী হিজল ও এমএ লতিফ শাহরিয়ার জাহেদী প্রজ্জ্বল।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, তুরস্ক থেকে আসা তাহসিন ইয়াজানসহ তার কণ্যা, অতিরিক্ত জেলা প্রশাসক রাজিবুল ইসলাম খাঁ, ঝিনাইদহ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জনাব আবুল বাশার।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ইউনুস আলী, রবিউল মাষ্টার, মনির হোসেন, সাবু মিয়া, ইছাহাক আলী বিশ্বাস, আব্দুল বারি মেম্বার, গনজের আলী খাঁ, ফজলু বিশ্বাস, নজরুল ইসলাম, মসলেম উদ্দিন বিশ্বাস, আ: ছাত্তার খাঁসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

জাহেদী ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ও রেডিয়েন্ট ফার্মাসিটিক্যালস লিমিটেডের চেয়ারম্যান নাসের শাহরিয়ার জাহেদী মহুল বলেন, শুধু মানবিক দৃষ্টিকোণ থেকেই তিনি এ ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছেন। কারণ সমাজের সুবিধাবঞ্চিত মানুষের জন্য কিছু দায়বদ্ধতা থাকা উচিত বলে তিনি মনে করেন তিনি। আমরা গত ১০ বছর এ কর্মসুচি চলমান রেখেছে। এ কর্মসূচি দেশের ৫ জেলায়ও একযোগে শুরু হয়েছে।

আনসারী
০১৭৭৭৭৭৮১৭৮

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button