জানা-অজানাঝিনাইদহ সদরটপ লিডনির্বাচন ও রাজনীতি

ঝিনাইদহ পৌর-নির্বাচনে প্রার্থিতা ফিরে পেলেন আব্দুল খালেক

ঝিনাইদহ প্রতিনিধি-
ঝিনাইদহ পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের মনোনিত নৌকা প্রতীক মেয়র প্রার্থী আব্দুল খালেক প্রার্থীতা ফিরে পেয়েছেন। তার প্রার্থিতা বাতিলের প্রজ্ঞাপন এক মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। যার ফলে প্রর্থীতা ফিরে পেলেন এবং নির্বাচনে অংশ নিতে আর কোন বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা। এ বিষয়ে বুধবার (৮ জুন) হাইকোর্টের বিচারপতি জাফর আহমেদ ও বিচারপতি কাজি জিনাত হকের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

মঙ্গলবার (৭ জুন) হাইকোর্টের একই বেঞ্চে ঝিনাইদহ পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী আব্দুল খালেকের প্রার্থিতা বাতিল কেন অবৈধ ও বেআইনি ঘোষণা করা হবে না সেটি জানতে চেয়ে রুল জারি করেন। নির্বাচন কমিশনসহ সংশ্লিষ্টদের এই রুলের জবাব দিতে বলা হয়। আর এ বিষয়ে পরবর্তী শুনানি ও আদেশের জন্য বুধবার দিন ঠিক করেন আদালত। তারই পরিপ্রেক্ষিতে আদালত এ আদেশ দেন।

ইসির পক্ষে শুনানিতে ছিলেন অ্যাডভোকেট তৌহিদুল ইসলাম। অন্যদিকে প্রার্থীর পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট ফিদা এম কামাল, সাবেক অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মো. মুরাদ রেজা ও অ্যাডভোকেট এবিএম ইলিয়াস কচি। এসময় নির্বাচন কমিশনের ও সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী ব্যারিস্টার ড. মোহাম্মদ ইয়াসিন খান উপস্থিত ছিলেন।

গত ২ জুন ঝিনাইদহ পৌরসভা নির্বাচনে একাধিকবার নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ উঠলে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আব্দুল খালেকের প্রার্থিতা বাতিল করেছিল নির্বাচন কমিশন (ইসি)।

আব্দুল খালেকের প্রার্থীতা ফিরে পাবার খবরে ইতিমধ্যে আওয়ামী লীগসহ দলীয় নেতাকর্মীদের মধ্যে প্রাণচাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। তারা শহরের প্রতিটি নির্বাচনী ক্যাম্পে নিজেদের জানান দিচ্ছে। শহরে নৌকার পক্ষে মাইকিং বের হয়েছে। নতুন উদ্যমে শুরু হয়েছে প্রচার প্রচারনা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button