ক্যাম্পাসঝিনাইদহ সদরটপ লিড

ঝিনাইদহ ভেটেরিনারি কলেজে ডিভিএম ডিগ্রির দাবিতে রাস্তা অবরোধ

ঝিনাইদহের চোখ-

ঝিনাইদহ সরকারী ভেটেরিনারি কলেজে ডক্টর অব ভেটেরিনারি মেডিসিন (ডিভিএম) ডিগ্রি প্রদানের দাবিতে শিক্ষার্থী রাস্তা অবরোধ করে বিক্ষোভ সমাবেশ করেছে। মঙ্গলবার (১৪ জুন) সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত কলেজের প্রধান ফটকের সামনে ঝিনাইদ-চুয়াডাঙ্গা মহাসড়ক অবরোধ করে এ কর্মসূচির আয়োজন করে ভেটেরিনারি কলেজের শিক্ষার্থীরা।

ফেস্টুন, পোস্টার নিয়ে বিভিন্ন শিক্ষা বর্ষের শিক্ষার্থীরা দুই ঘন্টা ব্যাপী এ বিক্ষোভ সমাবেশ করেন।

এসময় ঝিনাইদহ অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) রথীন্দ্র নাথ রায়-এর সাথে আন্দোলনরত শিক্ষার্থীদের তিনিধিদের সাথে আলোচনার একপর্যায়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। পরে আগামী তিন দিনের মধ্যে দৃশ্যমান কোন কার্যক্রম দেখা না দিলে পুনরায় আন্দোলনের ঘোষণা দেন শিক্ষার্থীরা।

উক্ত বিক্ষোভ সমাবেশের নেতৃত্ব দেন কলেজের ছাত্র সংসদের ভিপি সাইদুজ্জামান মুরাদ, জিএস সজিবুল হাসান ও ছাত্র নেতা শিবেনসহ ছাত্র নেতাকর্মীরা।

বিক্ষোভকারী শিক্ষার্থীরা জানান, ডক্টর অব ভেটেরিনারি মেডিসিন (ডিভিএম) ডিগ্রির বিজ্ঞপ্তিতে ভর্তি হলেও বিএসসি ভেট সাইন্স এবং এএইচএস ডিগ্রি প্রদান করার চেষ্টা করছে কর্তৃপক্ষ। তাই বিএসসি ভেট সাইন্স এবং এএইচএস ডিগ্রি বাতিল করে ডিভিএম ডিগ্রি প্রদানের দাবি তাদের। এবং আগামী তিন দিনের মধ্যে দৃশ্যমান কোন ব্যবস্থা না নেওয়া হয়, তাহলে আগামীতে কঠোর কর্মসূচির ঘোষণা দিবেন তারা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button