ক্যাম্পাসঝিনাইদহ সদর

ঝিনাইদহ ভেটেরিনারি কলেজে ৭ দফা দাবিতে সংবাদ সম্মেলন

ঝিনাইদহের চোখ-
ঝিনাইদহ সরকারী ভেটেরিনারি কলেজের ভর্তি বিজ্ঞপ্তি অনুযায়ী ডিভিএম ডিগ্রী প্রদানসহ ৭ দফা দাবিতে সংবাদ সম্মেলন করা হয়েছে। আজ দুপুরে কলেজ ক্যাম্পাসের ছাত্র সংসদ মিলনাতায়নে এ সংবাদ সম্মেলনের আয়োজন করে কলেজের সাধারন শিক্ষাথীরা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে শিক্ষার্থীরা বলেন, সরকারি ভেটেরিনারি কলেজে চলমান ৬টি ব্যাচে ৩৫০ জন শিক্ষার্থী রয়েছে। কলেজটি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রনালয়ের অধিনস্থ প্রানিসম্পদ অধিদপ্তরের মাধ্যমে প্রকল্পটি ২০১৩ সালের ০৮ অক্টোবর উদ্বোধন করে প্রধান মন্ত্রী শেখ হাসিনা। ২০১৩-২০১৪ শিক্ষাবর্ষ থেকে কলেজে পাঠদান চালু হয়। ২০১৮ সালে প্রকল্পের মেয়াদ শেষ হওয়া পর থেকে শিক্ষার্থীরা নানা সমস্যার সম্মূখি হচ্ছে।

বিশেষ করে ভর্তি বিজ্ঞপ্তি অনুযায়ী ডক্টর অব ভেটেরিনারি মেডিসিন (ডিভিএম) ডিগ্রী প্রদানের কথা থাকলেও কর্তৃপক্ষ ভেট সাইন্স এন্ড এএইচ ডিগ্রী প্রদান করছে । যা শিক্ষার্থীদের সাথে প্রতারনা স্বামিল। এছাড়াও কলেজ ক্যাম্পাসে পরীক্ষা না হওয়া, ভর্তি ফি বৃদ্ধি, শিক্ষক সংকটসহ অন্যান্য সমস্যা সমাধানে কর্তৃপক্ষের দ্রæত ব্যবস্থা নেওয়ার দাবি করেন সংবাদ সম্মেলনে। আগামী ২ জুলাইয়ের মধ্যে সমস্যার স্থায়ী সমাধান না হলে কঠোর কর্মসূচির হুশিয়ারী দেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button