ধর্ম ও জীবনহরিনাকুন্ডু

সৌদি আরবের সাখে ঝিনাইদহে হচ্ছে ঈদ

ঝিনাইদহের চোখ-

সৌদি আরবের সাথে মিল রেখে ঝিনাইদহের বিভিন্ন এলাকায় ঈদ-উল আযহার ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল ৮টায় জেলার হরিণাকুন্ডু উপজেলা মোড়ের গোলাম হযরতের মিল চত্তরসহ জেলার বিভিন্ন এলাকায় এই ঈদ জামাত অনুষ্ঠিত হয়। এবারের ঈদ জামায়াতে ঝিনাইদহ সদর, হরিণাকুন্ডু ও চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলা থেকে অর্ধশতাধিক মুসল্লী ঈদের নামাজ আদায় করেন।

ঈদ জামায়াত আয়োজকেরা জানায়, সৌদি আরবের সাথে মিলে রেখে তারা কয়েক বছর ধরে ঈদ জামায়াতের আয়োজন করে থাকেন। এতে ঝিনাইদহ সদর, হরিণাক্ন্ডুু উপজেলার কুলবাড়ীয়া, নারায়নকান্দি, বৈঠাপাড়া, বোয়ালিয়া, চটকাবাড়ীয়া, ফলসী, পায়রাডাঙ্গা, নিত্যানন্দরপুর, চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা উপজেলা থেকে মুসল্লীরা ঈদের নামাজ আদায় করেন।

ইমাম মাওলানা রেজাউল ইসলাম জানান, সহি হাদিসের আলোকে বিগত ১৪বছর ধরে সৌদি আরবের সাথে মিল রেখে হরিণাকুন্ডুতে ঈদ জামায়াত করেন। এই জামায়াতে ঝিনাইদহ সদর , হরিণাকুন্ডু ও আলমডাঙ্গা উপজেলা আগে ৩শত অধিক মুসল্লী জামায়াতের সাথে নামাজ পড়তেন। দির্ঘদিন করোনা থাকার কারনে এবার এখানে অর্ধশত মুসল্লী সমাবেত হয়ে ঈদের নামাজ আদায় করেন।

ঈদ জামায়াত কমিটির সভাপতি মোঃ বজলুর রহমান বলেন, ওআইসিসহ সকল সুমলিম উম্মা আজকে ঈদের নামাজ আদায় করছেন এবং কোরবানী দিচ্ছেন, সে কারনে আমরা ঈদের নামাজ আদায় করেছি। আমরা রাসুলের সুন্নাহ অনুসরণ করে চলি। রাসুল (সা:) যেভাবে চলতে বলেছে আমরা সেই ভাবে চলি।

হরিণাকুন্ডু থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ সাইফুল ইসলাম জানান, ঈদের জামায়াত সম্পর্কে আমাদের কোন কোন ধারণা নেই। আমরা শুধু তাদের নিরাপত্তার কাজে কয়েক জন ফোর্স সেখানে পাঠিয়েছি। আমাদের দায়িত্ব কোন ভাবেই যেন আইনশৃংখলা ভঙ্গ না হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button