কোটচাঁদপুর

কোটচাঁদপুরে ১১ ভূমিহীন পরিবার প্রধানমন্ত্রীর উপহার ঘর পেয়ে খুশি

আব্দুল্লাহ বাশার, কোটচাঁদপুর, ঝিনাইদহের চোখ-

নতুন ঘর ! ভাবতেই আনন্দে গাঁ কাঁটা দিয়ে ওঠে। ঘরবাড়িহীন পরিবারের স্বপ্ন এবার সত্যি হচ্ছে। তারা উপহার হিসেবে পাচ্ছেন নতুন ঘর । এ যেন এক নতুন স্বপ্ন। প্রধানমন্ত্রীর উপহার হিসেবে কোটচাঁদপুরে ৭৪ টি পরিবারকে নতুন পাকা ঘর দেওয়া হবে । বরাদ্দপ্রাপ্তদের তালিকা ইতিমধ্যে শেষ হয়েছে। ২১শে জুলাই আনুষ্ঠানিক ভাবে সুবিধাভোগী ১১ টি পরিবারের সদস্যদের হাতে জমি সহ ঘরের চাবি হস্তান্তর কর হয়।

বৃহস্পতিবার সকাল ১০ টায় গণভবন থেকে সরাসরি ভিডিও কনফারেন্স এর মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধন করেন বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। তারই অংশ হিসেবে ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলা প্রশাসনের উদ্যোগে পরিষদ মিলনায়তনে নির্বাহী অফিসার দেলোয়ার হোসেনের সভাপতিত্বে।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান ও আওয়ামীলীগ সভাপতি শরিফুনেচ্ছা মিকি, ভাইস চেয়ারম্যান রিয়াজ হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান সাদিয়া আক্তার পিংকি খাতুন, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ফরজেল হোসেন মন্ডল,বীর মুক্তি যোদ্ধা সাবেক কমান্ডার তাজুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) নিরুপমা রায়, মডেল থানার ওসি (তদন্ত) জগন্নাথ চন্দ্র ,পৌর আওয়ামীলীগ সভাপতি কাজী আলমগীর, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা সঞ্জয় কুমার, তথ্য সেবা কর্মকর্তা তানিয়া সুলতানা, পল্লী সঞ্চয় কর্মকর্তা চম্পা অধিকার, পৌর মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ মিনাল কান্তি দাস প্রমুখ। অনুষ্ঠান টি পরিচালনা করেন মহিলা বিষয়ক কর্মকর্তা শিলা বেগম। ‘আশ্রয়নের অধিকার শেখ হাসিনার উপহার’ এই প্রতিপাদ্য কে সামনে রেখে সারাদেশের ন্যায় কোটচাঁদপুরেও ভূমিহীণ ও গৃহহীনদের জন্য নির্মিত হয়েছে স্বপ্নের নীড়। তৃতীয় পর্যায়ে দ্বিতীয় ধাপে প্রায় ৫০০ বর্গফুটের এই বাড়িতে রয়েছে ২ টি শোবার ঘর, রান্না ঘর, টয়লেট ও বারান্দা। ইটের দেয়াল, কংক্রিটের মেঝে ও রঙিন টিনের ছাউনি দিয়ে নির্মিত বিনামূল্যে বিদ্যুৎ সংযোগ, নলকূপ।

প্রতিটি এই নতুন ঘরের নির্মাণ ব্যায় হয়েছে ২ লাখ ৫৯ হাজার ৫০০ টাকা। এসময় উপস্থিত ছিলেন ভূমিহীন ও গৃহহীন পরিবার। উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারী ও বিভিন্ন প্রিন্ট মিডিয়ার সাংবাদিক বৃন্দ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button