ঝিনাইদহ সদর

ঝিনাইদহে বিধবা নারী মাসুরা বেগমের দুঃখ কষ্ট

ঝিনাইদহে বিধবা নারী মাসুরা বেগমের দুঃখ কষ্ট ও যন্ত্রণা নিয়ে চলে তার জীবন-যাপন।

জানা যায়, মাসুরা বেগম ঝিনাইদহ পৌরসভার ২নং ওয়ার্ডের ছোট ভুটিয়ার গাতী গ্রামের মৃত মোঃ মিন্টু হোসেনের স্ত্রী। মিন্টু হোসেনের পেশা ছিল ইট ভাঙ্গা। ক্যান্সার রোগে আক্রান্ত হয়ে প্রায় ৪ বছর ধুকে মারা গেছেন।

মাসুরা বেগম,কোন বেলা ভাত খাই কোন বেলা পাইনা ভাত। মানুষের বাড়িতে কাজ করে পাই মাসে ৫০০ টাকা,এতে কোনরকম চলে তার সংসার। এবং যে বাড়িতে বসবাস করে সেই বাড়িও বেহাল দশা। তিনি মৃত স্বামীর বাড়িতেই থাকেন।

এদিকে বিধবা মোছা: মাসুরা বেগম বলেন, আমি দরিগবিন্দপুর গ্রামে একটি বাড়িতে মাসে ৫০০ টাকা বেতনে কাজ করি। এতে আমার সংসার চালাতে খুব কষ্ট হয়,কোন বেলা খেয়ে থাকি কোন বেলা না খেয়ে থাকি। সবশেষে বলেন সরকার একটা বিধবা কার্ড বা কর্মের ব্যাবস্থা করে দিলে আমি ভালো ভাবে চলতে পারতাম, সরকার অনেক মানুষের বাড়ি করে দিয়েছে আমার স্বামী ৩ শতক জমি রেখে গেছে কিন্তু ভালো ভাবে খেতেই পারিনা, বাড়ি করবো কি করে। আমি মাননীয় প্রধান মন্ত্রীর কাছে একটি বিধবা কার্ড, জমি আছে ঘর নাই এই প্রকল্পে এমন একটি বাড়ি দিলে মাথা দেওয়ার জাইগা পেতাম।

এই বিষয়ে এলাকার মাতব্বর মোঃ আকবর জোয়ার্দার বলেন, তার স্বামী মারা যাওয়ার আগেও অনেক কষ্ট করেছেন এখনো কষ্ট করছেন তার বসবাস করার জন্য ভালো বাড়িও নেই। আমরা যতোটুকু সাহায্য করার দরকার চেষ্টা করি।

মোঃ খবির হোসেন বলেন,  যদি বিধবা কার্ড ও সরকারি বাড়ি পেতো তা হলে খুব ভালো হতো।

যদি কোন দানশীল সমাজের বিত্তবান সহযোগীতা করতে চাইলে বা তথ্য জানতে এই নাম্বারে যোগাযোগ করুন। ০১৭১২৩০৬৩৫৪

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button