ধর্ম ও জীবন

ইসলামিক ফাউন্ডেশন ঝিনাইদহের উদ্যোগে শোক দিবসে কোরআন খতম ও দোয়া

বসির আহাম্মেদ, ঝিনাইদহের চোখ-
ইসলামিক ফাউন্ডেশন ঝিনাইদহের উদ্যোগে সোমবার সকালে নিজস্ব মিলনায়তনে স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন উপলক্ষ্যে পবিত্র কোরআন খতম বঙ্গবন্ধুর জীবন, কর্মের উপর আলোচনা সভা এবং দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

ইসলামিক ফাউন্ডেশন ঝিনাইদহের উপ-পরিচালক মোঃ আব্দুল হামিদ খানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝিনাইদহ জেলা প্রশাসক মনিরা বেগম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝিনাইদহ জেলা পুলিশ সুপার মুনতাসিরুল ইসলাম পিপিএম, ঝিনাইদহ সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ এস এম শাহীন , ইসলামিক ফাউন্ডেশন ঝিনাইদহ সাবেক সহকারী পরিচালক এস এম শামীম ও ঝিনাইদহ সদর উপজেলার সহকারী কমিশনার (ভুমি)।

প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের ঝিনাইদহ জেলার সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা এম এ সামাদ ।

অনুষ্ঠানে দোয়া পরিচালনা করেন ঝিনাইদহ পুরাতন কালেক্টরেট জামে মসজিদের খতিব মাওলানা মুহাম্মদুল্লাহ। উল্লেখ, উক্ত শোক দিবসে ঝিনাইদহ জেলার মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষার ৯’শ ৫ টি শিক্ষা কেন্দ্রে সকাল ৭ ঘটিকায় আলোচনা সভা ও বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

সকাল ৯ টার সময় জেলার পুরাতন কালেক্টরেট জামে মসজিদ ও অন্যান্য উপজেলার উপজেলা জামে মসজিদে পবিত্র কোরআন খতম করা হয়।এরপর বঙ্গবন্ধুর জীবন ও কর্ম উপর আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়া ।

এছাড়াও ঝিনাইদহ জেলার উপজেলা সমূহের সকল মসজিদে বাদ জোহর বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফেরাত দেশ ও‌ জাতির কল্যাণ কামনা করে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়।অনুষ্ঠানে বক্তাগণ বঙ্গবন্ধু জীবনে কর্মের উপর নানা দিক তুলে ধরেন ।আজ যদি বঙ্গবন্ধু বেঁচে থাকতেন তাহলে এই বাংলাদেশ সোনার দেশে পরিণত হতো ।বঙ্গবন্ধুর লালিত স্বপ্ন বর্তমান প্রধানমন্ত্রী একে একে বাস্তবায়ন করে চলছে। আমরা তার জন্য দোয়া করবো তিনি যেন বাংলাদেশকে সোনার দেশে পরিণত করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button