কালীগঞ্জ

কালীগঞ্জে ৫৯টি বেদে পরিবার পেল নতুন ঘরের দলিল ও চাবি

আরিফ মোল্যা, কালীগঞ্জ, ঝিনাইদহের চোখ-
নতুন পাকা ঘরে মাথা গোজাই ঠাই পেল, ঝিনাইদহ কালীগঞ্জের ভূমিহীন ও গৃহহীন ৫৯ টি বেদে পরিবার। বৃহস্পতিবার সকাল ১০ টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে আশ্রয়ন-২ প্রকল্পের অধীন ৩য় ধাপের ঘর প্রদান উদ্বোধনের পরই কালীগঞ্জে গৃহহীন ৫৯টি বেদে পরিবারের মাঝে ঘরের চাবি ও দলিল হস্তান্তর করা হয়। এ সময় উপজেলা পরিষদের অডিটোরিয়ামে এক অনুষ্টানের মাধ্যমে ভূমিহীনদের হাতে ঘরের চাবী তুলে দেন প্রধান অতিথি স্থানীয় সাংসদ আনোয়ারুল আজিম আনার।

এ উপলক্ষে কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া জেরিনের সভাপতিত্বে অনুষ্টানে আরো উপস্থিত ছিলেন, কালীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর সিদ্দিকী ঠান্ডু, থানার অফিসার্স ইনচার্জ আব্দুর রহিম মোল্ল্যা ও উপজেলা ভাইচ চেয়ারম্যান শিবলী নোমানী।

উল্লেখ্য, কালীগঞ্জ শহর থেকে ১৫ কিঃ মিঃ দুরে বারবাজার মাঝদিয়া বাওড়ের কিনারে নিরিবিলি পরিবেশে নির্মিত পাকা ঘরগুলি শুধুমাত্র ৫৯ টি বেদে সম্প্রদায়ের মাঝে প্রদান করা হয়েছে।

উপজেলা অফিস সুত্রে জানা গেছে, ইতিপূর্বে দেশের কোথাও এক স্থানেই এত বেশি সংখ্যাক বেদে সম্প্রদায়ের জন্য পাকা ঘর দেওয়া হয়নি। এছাড়াও বিশেষ ভাবে সেখানে শিশুদের বিনোদনের জন্য পার্ক করে বেশ কিছু রাইডও বসানো হয়েছে। পরবর্তিতে মসজিদ তৈরি ছাড়াও সেখানে শিশুদের জন্য করা হবে শিক্ষার ব্যবস্থা। বর্তমানে সেখানে প্রায় ৩’শ সদস্য বসবাস করতে পারবেন।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া জেরিন জানান, বেদে সম্প্রদায়ের সদস্যরা অত্যান্ত অসহায়। মাননীয় প্রধানমন্ত্রীর প্রতিশ্রæতি অনুযায়ী কালীগঞ্জের ভূমিহীন ৫৯টি বেদে পরিবারের মাঝে ওই পাকা ঘর হস্তান্তর করা হয়েছে।

কালীগঞ্জ পরিবার পরিকল্পনা অফিসার তরুন কুমারের সঞ্চালনায় ঘর প্রদান অনুষ্টানে ইউপি চেয়ারম্যান, পরিষদের সকল দপ্তরের কর্মকর্তা ও গনমাধ্যমকর্মী সহ সুধীজনেরা উপস্থিত ছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button