কালীগঞ্জ

কালীগঞ্জের শিশু হিরন অজানা রোগে আক্রান্ত ।। বাঁচতে চায়

ফিরোজ আহম্মেদ, কালীগঞ্জ, ঝিনাইদহের চোখ-

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার বারোবাজার ইউনিয়নের বাজার বেলাট এলাকার বাসিন্দা গোপাল কুমার বিশ্বাস ও সুমিতা দাস দম্পতির একমাত্র শিশু সন্তান ১০ মাস বয়সী হিরন বিশ্বাস অজানা রোগে আক্রান্ত। হিরনের বাম পাশে চোয়াল ও কানের পাশ দিয়ে বৃত্তাকার একটি বড় চাক দেখা দিয়েছে, যার উপর বেশ কয়েকটি লাল লাল ছোট ছোট দানা ফুটে উঠেছে ।

পারিবারিক সূত্রে জানা যায়, হিরন বিশ্বাসের বয়স যখন মাত্র ৯ দিন; তখন তার কানের নিচেই ছোট একটি লাল দানা পড়তে দেখা যায়। ঠিক তার ১৫ দিনের মাথায় ওই স্থানটি ফুলে উঠে। তার মুখের ফোলা নরম অংশটির তাপমাত্রা প্রায়ই অনেক বেশি থাকে। প্রথমে হিরন বিশ্বাসকে তার বাবা-মা কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দেখালেও পরবর্তীতে যশোর কুইন্স হাসপাতালের শিশু বিশেষজ্ঞ ডাক্তার প্রকাশ কুমারকে দেখান।তিনি বেশ কিছু পরীক্ষা-নিরীক্ষা করার পর জানান,সে রক্ত টিউমারে আক্রান্ত। পরবর্তীতে হিরনের বাবা-মা নাটোরের মিড মিশন হাসপাতালে ছেলেকে দেখান।সেখান থেকে জানায় বাচ্চাটির শিরায় সমস্যা।তাকে দ্রুত ভারতে নিয়ে সুচিকিৎসার পরামর্শ দেই। আসলে শিশু হিরন কি রোগে আক্রান্ত তা এখনো কোনো ডাক্তার নিশ্চিত করে বলতে পারেননি ।এদিকে বাবা গোপাল কুমার ছোট একটি মিষ্টির দোকানে কাজ করে যা উপার্জন করেন তা দিয়ে সংসার চালানোই দায়। তার উপর ছেলের চিকিৎসার ব্যায় যেনো মরার উপর খাড়ার ঘা।ছেলের উন্নত চিকিৎসার জন্য তার আর্থিক সাহায্যের প্রয়োজান। স্বল্প আয় ও ধারদেনা করে এতদিন কোনোভাবে চিকিৎসার খরচ মিটিয়েছেন। এখন তিনি অসহায় হয়ে পড়েছেন। একমাত্র শিশু সন্তানের চিকিৎসার ব্যয়ভার বহন করা পরিবারের পক্ষে সম্ভব হচ্ছে না।

উন্নত চিকিৎসায় সুস্থ হয়ে উঠতে পারে শিশু হিরন। তাই সমাজের বিত্তশালী ও দানশীল ব্যক্তিদের কাছে আর্থিক সাহায্য চেয়েছেন তার বাবা মা । সকলের সহযোগিতায় এই শিশুটি ফিরে পেতে পারে সুস্থ জীবন। শিশুটির চিকিৎসার জন্য সাহায্য পাঠাতে পারেন হিরনের মা সুমিতা দাসের ০১৮৭০ ৪৯৯৬৩১ (পারসনাল) বিকাশ নাম্বারে। অজানা রোগে আক্রান্ত শিশুটির সুচিকিৎসার জন্য সরকার এবং সব শ্রেণির হৃদয়বান মানুষদের নিকট জরুরিভাবে সাহায্যের হাত বাড়িয়ে দিতে আকুল আবেদন রইল তার পরিবারের পক্ষ থেকে ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button