কালীগঞ্জ

কুড়িয়ে পাওয়া টাকা ফেরত দিল কালীগঞ্জ পুলিশ

ঝিনাইদহের চোখ-
একটি লাইলনের ব্যাগ পড়ে আছে ঝিনাইদহের কালীগঞ্জ পৌরসভার মুরগীহাটা মোড়ে । টহলরত দুই পুলিশ কৌতুহলবশথ ব্যাগটি হাতে নেয়। ব্যাগ খুলতেই টাকা । এক-দুই টাকা নয় । দুই বান্ডিলে দুই লাখ টাকা । গতকাল সন্ধ্যায় এ ঘটনা ঘটে। এরপর রাতে থানায় টাকাটা প্রমাণসহ পৌছে দেয়া হয় প্রাপকের হাতে।

ঝিনাইদহ কালীগঞ্জ থানার পুলিশ সদস্য সাইফুল্লাহ বলেন, টাকার ব্যাগ হাতে পেয়ে তো আমরা হকচকিয়ে যাই । এ সময় এই ব্যাগের প্রকৃত মালিককে খুঁজে পেতে আমরা দুজনেই ব্যাগ হাতে বেশ কিছুক্ষণ ওই স্থানে অবস্থান করি। এরপর বেশ কিছু সময় অপেক্ষার পর একজন লোককে এদিক ওদিক ঘুরাঘুরি করতে দেখি। এক পর্যায়ে চেউনিয়া গ্রামের আবেদ আলীর ছেলে লিটন মীর (৪৫) আমাদের দিকে বিমর্ষ চেহারা নিয়ে এগিয়ে আসেন এবং ব্যাগটি তার বলে দাবি করেন। তখন আমরা তার নিকট থেকে পাওয়া তথ্যের সাথে ব্যাগে থাকা টাকা এবং চেকবইয়ের মিল পাই।

পুলিশ সদস্য উত্তম রায় জানান, ব্যাগটি কুড়িয়ে নিয়ে দেখি তাতে ২ বান্ডিল টাকা ও একটি চেক বই রয়েছে। এ কারণে তাকে সাথে করে আমরা কালিগঞ্জ থানা অফিসার ইনচার্জ এর নিকট নিয়ে যায় এবং ঘটনা খুলে বলার পর কুড়িয়ে পাওয়া লাইলনের ব্যাগটি জমা দেই। তথ্য প্রমাণের ভিত্তিতে লিটন মীর ব্যাগের প্রকৃত মালিক হাওয়াই ওসি স্যার ব্যাগটি তাকে বুঝিয়ে দেওয়ার নির্দেশ দেন।

হারিয়ে যাওয়া ব্যাগের মালিক লিটন মীর জানান, টাকার ব্যাগটি আমার ছেলের হাতে ছিল, কিভাবে পড়ে গিয়েছে সে বুঝতে পারেনি। পুলিশ আমার হারিয়ে যাওয়া টাকা কুড়িয়ে পাওয়ার পর আমাকে পুনরায় ফেরত দিয়েছে এটা সত্যিই অবিশ্বাস্য। পুলিশের প্রতি আমার ধারণা পাল্টে গেছে। সততার যে উজ্জ্বল দৃষ্টান্ত আজ দুই পুলিশ কনস্টেবল রাখলেন তাতে আমি অভিভূত।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button