ঝিনাইদহ সদরটপ লিড

ঝিনাইদহে সবজির বাজারে আগুন ।। সাধারনের হাঁসফাঁস অবস্থা

ঝিনাইদহের চোখ-

ঊর্ধ্বমুখী ঝিনাইদহের কাঁচাবাজারগুলো। দামের দিক থেকে সেঞ্চুরি হাঁকিয়ে সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে শিম, বেগুন, টমেটো ও গাজর। অন্যান্য সবজির সর্বনিম্ন দাম ৫০ টাকা। বাজারে সবচেয়ে কমদামে পাওয়া যাচ্ছে শুধু মুলা।

ঝিনাইদহ সদর ও তেঁতুলতলা বাজার এলাকার ব্যবসায়ীরা বলছেন, শীতকালীন কিছু সবজি বাজারে আসতে শুরু করেছে। সরবরাহ কম থাকায় সেগুলো দাম আকাশচুম্বী। তবে, চলতি মাসের শেষের দিকে সরবরাহ স্বাভাবিক হয়ে আসবে। তখন বাজার স্থিতিশীল হবে এবং দামও কমবে।

সপ্তাহের ছুটির দিনে ঝিনাইদহের তেঁতুলতলা বাজারে আজ শিম বিক্রি হচ্ছে ১২০ টাকা কেজিতে। ভারত থেকে আমদানি করা টমেটোর দাম ৯০-১০০ টাকা। ১২০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে গাঁজর। জাতভেদে বেগুন বিক্রি হচ্ছে ৪০-৬০ টাকা কেজিতে।

এছাড়া, লতি ৬০ টাকা, চিচিঙ্গা ৫০ টাকা, ঢেঁড়স ৪০ থেকে ৫০ টাকা, বরবটি ৪০ টাকা, পটল ৫০ টাকা ও মুলা ৩৫ টাকায় কেজিপ্রতি বিক্রি হচ্ছে। এককেজি দেশি কাঁচা মরিচ ও ভারতীয় মরিচ রকমভেদে বিক্রি হচ্ছে।

বাজারে পুঁইশাক ২৫-৩০ টাকা, পালং ১৫ টাকা, লাউ শাক ৩০ টাকা, কলমি ও লাল শাক ২০ টাকায় বিক্রি হচ্ছে।

ঝিনাইদহে এক সবজি ব্যবসায়ী বলেন, সপ্তাহের ব্যবধানে বাজারে কিছু সবজির দাম কমেছে আর কিছু সবজির দাম বেড়েছে। শিম বাজারে নতুন সবজি, তাই দামও একটু বেশি। বাজারে এখন পর্যন্ত শুধু ঝিনাইদহ অঞ্চলের শিম পাওয়ার যাচ্ছে। বেগুন ও টমেটোর দাম আগের মতোই আছে। গত সপ্তাহেও একই দামে সবজি দুটি বিক্রি হয়েছে ।

এদিকে ব্যবসায়ীদের বক্তব্যে আপত্তি জানিয়ে ক্রেতা বলেন, কোনো সবজির দামই কমেনি, বরং বেড়েছে। গত সপ্তাহে ৪০ টাকা করে ফুলকপি কিনেছি। আজ সেটা ৬০ টাকা করে করে বিক্রি হচ্ছে। দিন যত যাচ্ছে মধ্যবিত্তের অবস্থা তত খারাপ হচ্ছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button