জানা-অজানাটপ লিডদেখা-অদেখাশৈলকুপা

ঝিনাইদহ শৈলকুপা শহরের প্রবেশ পথে গর্ত

ঝিনাইদহের চোখ-

ঝিনাইদহের শৈলকুপা শহরের প্রধান প্রবেশ পথ কবিরপুর তিনরাস্তার মোড়ে একমাস ধরে দুটি খাদ ও খাদে হাটু পানি জমে থাকলেও মেরামতের উদ্যেগ নেয়নি ঝিনাইদহের সড়ক ও জনপথ বিভাগ।
মোড়টির এক পাশে সরকারী হাসপাতাল ও অন্য পাশে বেশ কয়েকটি সরকারী ও বে-সরকারী সেবামুলক প্রতিষ্ঠান। এছাড়া মোড় থেকে একটু দুরেই রয়েছে ফায়ার সার্ভিস ও সিভিলডিফেন্স। যে কোন সময় সড়কের এ খাদে ভারী যানবাহন বিকল হলে বন্ধ হতে পারে সেবামুলক প্রতিষ্ঠানের সেবা কার্যক্রম।

খোঁজ নিয়ে জানা যায়, শৈলকুপার কবিরপুরের কুমার নদের ব্রীজের দক্ষিন পার থেকে গাড়গঞ্জমুখি সড়কটি ঝিনাইদহ সড়ক ও জনপথ বিভাগের। কয়েক মাস আগে সড়কটি মেরামত করেন কর্তৃপক্ষ। কিন্ত ১মাস ধরে কবিরপুর তিনরাস্তার মোড়ে খাদের সৃষ্টি হয়ে পানি জমে জনদূর্ভোগ লাঘবে ব্যবস্থা নেয়নি সড়ক ও জনপথ বিভাগ।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রাশেদ আল মামুন বলেন, শৈলকুপা শহরের প্রবেশ পথ কবিরপুর তিনরাস্তার মোড়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। এছাড়া বেশ কয়েকটি সেবামুলক প্রতিষ্ঠান রয়েছে এ মোড়ের উপর। এক মাস যাবত এ মোড়ের উপর দুটিখাদের সৃষ্টি হয়েপানি জমে থাকে। যে কোন সময় এ খাদে ভারী যানবাহন বিকল হলে বন্ধ হতে পারে সেবামুলক প্রতিষ্ঠানের সেবা কার্যক্রম। ফলে কর্তৃপক্ষের উচিত দ্রুত ক্ষতিগ্রস্থ সড়কটি মেরামতের উদ্যোগ নেওয়া।

কবিরপুর তিন রাস্তার মোড়ে অবস্থিত নুরজাহান প্রাইভেট হাসপাতালের মালিক সাবেক কাউন্সিলর শওকত হোসেন বলেন, দীর্ঘদিন কবিরপুর তিনরাস্তার মোড়ে সড়ক ভেঙ্গে খাদের সৃষ্টিহলেও মেরামতের উদ্যোগ নেয়নি কর্তৃপক্ষ।

ঝিনাইদহ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আনোয়ার পারভেজ বলেন, তিনি ঘটনাটি শুনলেন। দ্রুত শৈলকুপার কবিরপুর মোড়ের সড়কটির ক্ষতিগ্রস্থ স্থানটি মেরামতের ব্যবস্থা নিবেন বলে জানান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button